২৩, সেপ্টেম্বর, ২০২১, বৃহস্পতিবার

নতুন কর্মস্থল সিএমপি’তে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে যোগদান করলেন শ্রীপুরের আরাফাত

আরিফ প্রধান : চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ পুলিশ কমিশনার হিসেবে যোগদান করেছেন গাজীপুর শ্রীপুরের কৃতি সন্তান আরাফাতুল ইসলাম (মনি)। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড.বেনজীর আহমেদ সাক্ষরিত এক আদেশে গতকাল ৬ই জুন রোববার তার নতুন কর্মস্থল সিএমপিতে যোগদান করেন।

আরাফাতুল ইসলাম মনি শ্রীপুর পৌরসভার ২ নং ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা প্রয়াত শামসুল হক মন্ডলের বড় ছেলে।

তিনি ৩০ তম বিসিএস ক্যাডারে উত্তির্ন হয়ে ২০১২ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। প্রথমে চাঁদপুরে শিক্ষানবিশ পরে ২০১৪ সালে বরিশাল রেঞ্জ রিজার্ভ ফোর্সে যোগদান করেন।২০১৪ সালের শেষের দিকে পুলিশ হেডকোয়ার্টারে এল আই সিতে, ২০১৫ সালে হেডকোয়ার্টারের পেনশন শাখায় ও ২০১৬ সালের শেষের দিকে পুলিশ হেডকোয়ার্টারে প্রশাসন শাখায় সুনামের সাথে দায়িত্ব পালন করেন। দায়িত্ববোধ, সততা ও নিষ্ঠার সাথে কাজ করে ২০১৮ সালে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে পদন্নোতি পান। পদোন্নতি পেয়ে তিনি অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কিশোরগঞ্জের হোসেনপুর সার্কেলে যোগদান করেন।

যোগদান করেই এলাকার মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, নির্মূলে ব্যাপক ভুমিকা পালন করে পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করে ব্যাপক আলোচিত ও প্রশংসিত হন। এখান থেকে ২০১৯ সালের ২৪ মে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে দারফুর সুদানে যোগদান করেন। সেখানেও তিনি পরিশ্রম মেধা ও দক্ষতা, ও অত্যন্ত দূরদর্শিতার সাথে কাজ করে ও সুনামের সাথে দায়িত্ব কর্তব্য পালন করে ব্যাপক প্রশংশিত হন।

তিনি প্রায় ২ বছর সফলভাবে মিশন শেষ করে গত ১৩ মে সুদান থেকে বাংলাদেশে ফিরেছেন। দেশে ফিরেই চট্রগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করার আদেশ পেয়েছেন।

আরাফাতুল ইসলাম মনি তার উপর অর্পিত দায়িত্ব কর্তব্য যেন সঠিক ভাবে পালন, দেশ ও সমাজের নিরাপত্তা নিশ্চিত এবং মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশনায় সমাজ থেকে মাদক, চাঁদাবাজ, সন্ত্রাস ও জঙ্গি নির্মূল করে সুখী সমৃদ্ধ সমাজ গড়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সকলের কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

সর্বশেষ নিউজ