২৪, মে, ২০২২, মঙ্গলবার

নবাবগঞ্জে অন্যের বাড়ীতে বাস করছে মৃত বীর মুক্তিযোদ্ধার পরিবার

নবাবগঞ্জ(দিনাজপুর)থেকে সৈয়দ হারুনুর রশীদঃ দিনাজপুরের নবাবগঞ্জে আলেফ উদ্দীন নামে এক মৃত বীর মুক্তিযোদ্ধার পরিবার বাস করছেন অন্যের বাড়ীতে। তাদের নিজস্ব কোন বাড়ী-ঘর নেই। বাড়ী করার মত সামান্য জায়গা থাকলেও বাড়ী করার কোন সামর্থ নাই বলে ওই বীর মুক্তিযোদ্ধার স্ত্রী পিয়ারা বেগম ও ছেলে মনিরুল ইসলাম সহ এলাকার কয়েকজন জানান।

তারা জানান ২০০৭ সালে বীর মুক্তিযোদ্ধা বার্ধক্য জনিত কারনে মারা যান। তিনি উপজেলার শালখুরিয়া ইউনিয়নের বেড়ামালিয়া গ্রামের বাসিন্দা। তিনি মৃত্যুকালে স্ত্রী ১ ছেলে ও ২ মেয়ে রেখে যান। মেয়ে ২ জনের বিয়ে হয়েছে। একমাত্র ছেলে মরিরুল ইসলাম ফেরি করে হরেক রকমের ভাজা বিক্রি করে বেড়ান। মনিরুলের উপরই রয়েছে
সংসারের ভার। তার সংসারে মা ও স্ত্রী সন্তান সহ এখন ৭ জন সদস্য। ভাজা বিক্রি করে তাকে তার সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে।তিনি জানান অভাবের কারনে তার সন্তানদের লেখাপড়াও করাতে পারেন নাই এখনও পারছেন না।

তাদের প্রতিবেশি আঃ মজিদ ,শরিফুল ইসলাম ও হাশেম আলীও জানান মনিরুলের কষ্টের দিনাতি পাতের কথা। তারা বীর মুক্তিযোদ্ধাদের জন্য যে সরকারী ভাবে বাড়ী করে দেয়া হচ্ছে এমন একটি বাড়ী পেতে সংশ্লিষ্টদের দৃষ্টি কামনা করেন।

সর্বশেষ নিউজ