১৯, অক্টোবর, ২০২১, মঙ্গলবার

নবাবগঞ্জে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম শুরু

নবাবগঞ্জ(দিনাজপুর)থেকে: সারা দেশের মত দিনাজপুরের নবাবগঞ্জে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম শুরু করা হয়েছে। রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার। এ সময় থানা অফিসার ইনচার্জ(ওসি) অশোক কুমার চৌহান উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শুভ্র প্রকাশ চৌধুরী সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রথম করোনা টিকা গ্রহন করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মোঃ শাহাজাহান আলী। ডা. আলী জানান টিকা দানের প্রথম দিনে ১০ জনের টিকা নেয়ার তালিকা পাওয়া গেছে। তিনি আরও জানান উপজেলায় প্রাথমিক ভাবে ৭ হাজার ৩০০টি টিকা বরাদ্দ পাওয়া গেছে। এ টিকা গ্রহনের জন্য রেজিষ্ট্রেশনের সময় সীমা আগামী ১০ ফেব্রুয়ারী পর্যন্ত সময় দেয়া হয়েছে।

নবাবগঞ্জে কিশোরীকে অপহরনের পর ধর্ষণের অভিযোগে মামলা
নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে সৈয়দ হারুনুর রশীদ। দিনাজপুরের নবাবগঞ্জে ৭ম শ্রেণী পড়–য়া এক কিশোরী কে(১৪) অপহরনের পর ধর্ষণের অভিযোগে থানায় একটি মামলা দায়ের হয়েছে। শনিবার বিকালে ওই কিশোরীর মা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা যায় ওই কিশোরীর সাথে গত বছরের দূর্গা পূজার সময় উপজেলার গোলাপগঞ্জ ইউনিয়নের হরিপুর(কাইদারঘোনা) গ্রামের মোঃ মোস্তফার ছেলে মোঃ সাগরের(১৬) পরিচয় হয়। এরপর থেকে সাগর ওই কিশোরীকে রাস্তা পথে প্রেম নিবেদন সহ কু প্রস্তাব দিয়ে আসে।

এরই ধারাবাহিকতায় ৩ ফেব্রুয়ারী বিকালে সাগর ওই কিশোরীকে তার বাড়ীর সামনে রাস্তায় একাকী পেয়ে সি এন জি যোগে অপহরণ করে গাজীপুরের টঙ্গী এলাকায় অজ্ঞাত নামা বাসায় নিয়ে যায়। সেখানে সাগর তাকে ইচ্ছার বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ করে। এরপর ৬ ফেব্রুয়ারী সাগর ওই কিশোরীকে নবাবগঞ্জ উপজেলাধীন চড়ারহাট নামক স্থানে রেখে চলে যায়। সংবাদ পেয়ে কিশোরীর অভিভাবকেরা সেখান থেকে তাকে উদ্ধার সহ থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী অফিসার এস আই আনোয়ারুল হক জানান ভ’ক্তভোগী কিশোরীকে রবিবার ডাক্তারী পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ধর্ষক সাগর পলাতক রয়েছে।

নবাবগঞ্জে ভাতাভোগীদের নগদ হিসাব খোলার তারিখ নির্ধারণ
নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে সৈয়দ হারুনুর রশীদ। দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার সমাজ সেবা দপ্তর থেকে ভাতা প্রাপ্ত ভাতা ভোগীদের নগদ হিসাব খোলার তারিখ নির্ধাণ করে দেয়া হয়েছে। নগদের প্রতিনিধিরা ইউনিয়ন ভিত্তিক ওই হিসাব খোলার কাজ করবেন। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শুভ্র প্রকাশ চৌধুরী জানান জয়পুর ইউনিয়নে ২০-২২ ফেব্রুয়ারী বিনোদনগরে ১৩-১৪ ফেব্রুয়ারী গোলাপগঞ্জে ১৭-১৯ ফেব্রুয়ারী শালখুরিয়ায়২৫-২৬ ফেব্রুয়ারী পুটিমারায় ২৩-২৪ ফেব্রুয়ারী ভাদুরিয়ায় ১০-১১ ফেব্রুয়ারী দাউদপুরে ১৫-১৬ ফেব্রুয়ারী মাহমুদপুরে ২৩-২৪ ফেব্রুয়ারী এবং কুশদহ ইউনিয়নের ২৩-২৪ ফেব্রুয়ারী ওই হিসাব খোলার তারিখ নির্ধারণ করা হয়েছে। ওই হিসাবে ভাতাভোগীদের ভাতার টাকা সরাসরি দেয়া হবে

সর্বশেষ নিউজ