২৪, অক্টোবর, ২০২১, রোববার

নবাবগঞ্জে ব্যস্ততম সড়কের উপরে নির্মাণ সামগ্রী রাখায় দূর্ঘটনা বাড়ছে

নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে সৈয়দ হারুনুর রশীদ: দিনাজপুর- গোবিন্দগঞ্জ ব্যস্ততম সড়কে নবাবগঞ্জ উপজেলাধীন চড়ারহাট নামক স্থানে সড়কের উপর নির্মাণ সামগ্রী রাখায় সেখানে দূর্ঘটনা দিন দিন বাড়ছে। কয়েক দিনে সেখানে দূর্ঘটনায় ২টি তাজা প্রাণ গেছে। আহত হয়েছে ৩ জন। ক্ষতিগ্রস্থ হয়েছে মটর সাইকেল ,মাইক্রোবাস ও অটোচার্জার ইজি বাইক। সরেজমিনে গিয়ে দেখা যায় সড়কের পার্শ্বে ড্রেন নির্মানের জন্য ব্যস্ততম সড়কের উপরে অনেকটা জায়গা জুড়ে স্তুপ করে রাখা হয়েছে পাথর ও বালু। আর দ্রুতগামী যান বাহনগুলো ওই স্তুপ করে রাখা পাথর ও বালুর নিকট এসে তা এড়িয়ে পারাপারের সময় জায়গা সংকুচিত হওয়ার কারনে দূর্ঘটনা ঘটছে বলে স্থানীয়রা মত প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে বিরামপুর উপজেলার কেটরা এলাকা থেকে একটি অটোচার্জার ইজি বাইক ঘোড়াঘাট উপজেলার রাণীগঞ্জ হাটে যাবার সময় উপরোক্ত স্থানে পাথরের স্তুপের কারনে উল্টে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের নিচে চাপা পড়ে। এতে অটোচার্জার ইজি বাইকের চালক বিরামপুর উপজেলার সাইঘাটা গ্রামের মিরাজ উদ্দীনের ছেলে সোহাগ(৩৫) ও আরোহী মাছ ব্যবসায়ী একই উপজেলার খয়েরবাড়ী গ্রামের ফারাজ উদ্দীনের ছেলে আশরাফুল হক(৫০) গুরুতর আহত হয়। তাদেরকে পার্শ্ববর্তী দরগা বাজারে একটি বেসরকারী হাসপাতালে নেয়ার সময় আরোহী মাছ ব্যবসায়ী আশরাফুল হক মারা যায়। আহত চালক সোহাগকে পাঠানো হয় রংপুরে। পুলিশ ট্রাকটি জিন্মায় নিয়েছেন। অটোচার্জার ইজি বাইকটি ও লাশ তাদের পরিবারের নিকট হস্তান্তর করেছেন।

উল্লেখ্য গত ১০ এপ্রিল দুপুরে উপরোক্ত স্থানে সড়কের উপরে পাথর ও বালুর স্তুপের কারনে মটরসাইকেলের সাথে মাইক্রোবাসের ধাক্কায় মটর সাইকেলে থাকা উপজেলার বাজিতপুর গ্রামের হৃদয় ও শাল্টিমুরাদপুর গ্রামের সেলিম নামে দুই যুবক গুরুতর রক্তাক্ত জখম হয়। সাথে সাথে তাদেরকে রংপুরে নেয়া হয়। এছাড়াও ১ এপ্রিল একই স্থানে মটর সাইকেল নিয়ে দূর্ঘটনার কবলে পড়ে মত্যু বরন করে উপজেলার মাগুরা গ্রামের তাবলীগ জামায়াতের আমির মাওঃ ফজলুল হক। সড়কে নির্মাণ সামগ্রী পাথর বালুর স্তুপের বিষয়টি নিয়ে নির্বাহী প্রকৌশলী সড়ক ও জনপথ বিভাগ দিানজপুরের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল গ্রহন না করায় তার মন্তব্য পাওয়া যায়নি। ফুলবাড়ী উপ বিভাগীয় প্রকৌশলীর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান বিষয়টি দেখা হবে।

সর্বশেষ নিউজ