২০, জানুয়ারী, ২০২২, বৃহস্পতিবার

নরসিংদীতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার বাড়ির বালতিতে বোমা সদৃশ বস্তু

সাইফুল ইসলাম রুদ্র, প্রতিনিধি: নরসিংদী শহরের এক অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তার বাড়ি থেকে দুইটি বালতিতে ডুবানো অবস্থায় বোমা সদৃশ বস্তু পাওয়া গেছে। শনিবার (২৭ মার্চ) দুপুরে শহরের বানিয়াছল এলাকার রাঙ্গামাটি কবরস্থান সংলগ্ন ওই বাড়িটির একপাশ থেকে বালতি দুটো পাওয়া যায়। পুলিশ, বাড়ির মালিক বা স্থানীয় লোকজন কেউই এগুলো এখানে কিভাবে এলো তা বলতে পারছেন না।

তিনতলা যে বাড়িটি থেকে এসব বোমা সদৃশ বস্তু পাওয়া গেছে তার মালিক মো. আবদুল জলিল। তিনি শহরের বানিয়াছলের রাঙ্গামাটি এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে ও একজন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা। তিনি সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

বাড়িটির মালিক মো. আবদুল জলিলের স্ত্রী আমেনা বেগম জানান, আজ বেলা ১১টার দিকে আমাদের গ্যাস সিলিন্ডারের সমস্যা ঠিক করতে আসেন এক ব্যক্তি। তাকে নিয়ে বাড়িটির নিচতলার সাইড গেটের তালা খুলে ভেতরে যাই। সেখানে গিয়ে দেখি দুটো বালতি পড়ে আছে। এগিয়ে গিয়ে দেখি এসব বালতির ভেতরে বালু দিয়ে ঠাসা কয়েকটি স্কচটেপ প্যাচানো বস্তু রাখা আছে। আমি সেই বালতিগুলো ধরতে গিয়েছিলাম, কিন্তু গ্যাস সিলিন্ডার ঠিক করতে আসা ওই ব্যক্তি আমাকে বলেন, এগুলো দেখতে বোমার মত মনে হচ্ছে। পরেই আমার স্বামীকে ঘটনা জানালে তিনি পুলিশে খবর দেন।

পুলিশ জানায়, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ওই বালতিগুলোতে বোমা সদৃশ বস্তু দেখতে পাই। বালু দিয়ে ঢেকে রাখা এসব বস্তু বোমা জাতীয় কিনা তা এখনো নিশ্চিত নই আমরা। নিশ্চিত হওয়ার জন্য ঢাকায় বোম ডিসপোজাল ইউনিটকে খবর জানানো হয়েছে। আজ সন্ধ্যা পর্যন্ত তারা এখনো ঘটনাস্থলে এসে পৌঁছাননি। তারা এলে সেগুলো উদ্ধার করা হবে নিশ্চিত হওয়া যাবে। তারা আসা পর্যন্ত বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ।

নরসিংদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান জানান, দুটো বালতিতে বোমা সদৃশ বস্তু পাওয়া গেলেও ঠিক কয়টা তা গণনা করা যায়নি। রাজধানী ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ নিউজ