৭, জুলাই, ২০২২, বৃহস্পতিবার

নরসিংদীতে কঠোর লকডাউনেও ঢাকা-সিলেট মহাসড়কে চলছে দূরপাল্লার বাস

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদীতে ঢাকা-সিলেট মহাসড়কে লকডাউনে সরকারি নির্দেশনা অমান্য করে মহাসড়কে দেদারসে চলছে দূরপাল্লার বাস সহ টাটা পরিবহনের ছোট পিকআপগুলোও। এদিকে আজ সোমবার (২রা আগষ্ট) সকাল ৯ টা থেকে এ সড়ক দিয়ে বাস চলাচল করতে দেখা গেছে।

খবর নিয়ে জানা গেছে, রবিবার (১ আগস্ট) পোশাক কারখানা খুলে দেওয়ায় ঢাকা-সিলেট মহাসড়কে একটু বাড়তি গণপরিহন চলতে দেখা যাচ্ছে। এদিকে কারখানার শ্রমিকদের গন্তব্যে পৌঁছতে সরকার পরিস্থিতি কিছু সামলে নেওয়ার লক্ষ্যে সীমিত আকারে নিয়ম মাফিক গণপরিবন কিছুটা চালু করে। কিন্তু সাধারণ জনগন এসব মানছে না। তারা নিজেদের ইচ্ছেমত আজ সকাল থেকে এই পর্যন্ত গাড়ি চালাচ্ছে।

বর্তমানে আজ সকাল ৯ টা থেকে নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কে কঠোর লকডাউনেও মহাসড়ক দিয়ে ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রোবাস, প্রাইভেটকার, ব্যাটারিচালিত অটোরিকশা, মোটরসাইকেলসহ ব্যক্তিগত যানবাহন চলাচল করছে। এরপর এ সড়কের অনেক জায়গায় দূরপাল্লার বাসও দেদারসে চলাচল করছে। এসব যানবাহনে কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে গাদাগাদি করে ঢাকাসহ বিভিন্ন স্থানে ফিরছেন যাত্রীরা। এতে করে করোনা সংক্রমণ আরও বৃদ্ধি পাওয়ার আশঙ্কা রয়েছে।

এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের ইটাখোলা বাসষ্ট্যান্ড এলাকার হাইওয়ে পুলিশের কর্মকর্তা শ্রীবাস চন্দ্র দাস সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্রকে বলেন, সরকারি নির্দেশনা না মেনে যে পরিবহণগুলো চলাচল করছে তাদের বিরুদ্ধে আমরা বিধি অনুযায়ী ব্যবস্থা নিচ্ছি।
এদিকে ভেলানগর এলাকার এক পথচারী যাত্রী আব্বাস উদ্দিন বলেন, ট্রাফিক পুলিশরা নিয়ম মেনে সব কাজ করলেও কিছুটা ঢিলেভাব রয়েছে। কারণ হঠাৎ করেই রাস্তায় গণপরিবহন অনেক বেড়ে গিয়েছে।
এদিকে নরসিংদীর জেলাখানার মোড়ের দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ কর্মকর্তারা বলেন, জেলা পুলিশ সুপারের নির্দেশ অনুযায়ী আমরা নিরলস কাজ করে যাচ্ছি। তাছাড়া সাধারণ জনসাধারনকে সচেতন করতেও আমরা কাজ করে যাচ্ছি।

সর্বশেষ নিউজ