১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

নরসিংদীতে কিশোরী আত্মহত্যার প্ররোচনায় ব্যবসায়ী রিমান্ডে

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে এক কিশোরী (১৬) আত্মহত্যার প্ররোচনা মামলায় ফরিদ মিয়া (৫০) নামে এক ব্যবসায়ীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার বিকেলে (২৩ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় জেলা পুলিশ। এর আগে মঙ্গলবার (২২ জুন) ফরিদকে গ্রেপ্তার করে সদর মডেল থানা পুলিশ।

গ্রেপ্তার ফরিদ মিয়া (৫০) পলাশ উপজেলার মালিতা গ্রামের মৃত আফতাব উদ্দিনের ছেলে ও নরসিংদী সদর উপজেলা মোড়ের কাপড় ব্যবসায়ী। ওই কিশোরী ফেয়ার প্রাইজ নামক ফরিদের মালিকানাধীন কাপড়ের দোকানে চাকুরি করতো।

পুলিশ ও স্থানীয়রা জানায়, গত ১৯ জুন রাতে নরসিংদী শহরের পাশের গ্রাম শিবপুর উপজেলার ভরতেরকান্দি গ্রামের বাড়িতে আত্মহত্যা করে ঐ কিশোরী। ওই দিন এ ঘটনায় শিবপুর মডেল থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়। এরপর ২২ জুন ভুক্তভোগীর পরিবার মামলা করলে আত্মহত্যার প্ররোচনায় ব্যবসায়ী ফরিদ মিয়াকে গ্রেপ্তার করা হয়। বুধবার (২৩ জুন) দুপুরে আদালত তার একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেলা পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, কিশোরীর লাশ উদ্ধারের পরদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে কিশোরীর বেশ কিছু মেসেঞ্জার ভয়েস এবং ছবি ভাইরাল হয়। সেই সূত্রে জানা যায়, ঐ কিশোরী ফেয়ার প্রাইজ শপ নামে একটি দোকানে কাজ করতেন। সেই সূত্র ধরে কিশোরীর নানীকে সাথে নিয়ে ঐ দোকান পরিদর্শন করে বেশ কিছু সিসিটিভি ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করে পুলিশ। এসময় বেশ কিছু প্রয়োজনীয় সিসি ফুটেজ চেয়েও পাওয়া যায়নি। এছাড়া প্রাপ্ত ফুটেজ দেখে সত্যতা মিলে অভিযুক্ত ফরিদ নিহত কিশোরীকে চড়, থাপ্পরসহ বিভিন্ন ধরনের শারীরিক নির্যাতনের সত্যতা মিলে। এরপর ফরিদ মিয়াকে গ্রেপ্তার ও আদালতে প্রেরণ করা হয় ও ২৩ জুন রিমান্ডের আবেদন করলে আদালত ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইনামুল হক সাগর বলেন, ভিকটিম কিশোরীর মা জীবিত নেই। বাবাও দূরে থাকেন। তাই নানী নূরজাহান বেগম বাদী হয়ে মামলা করেছেন। ওই মামলায় গ্রেপ্তার আসামীকে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সর্বশেষ নিউজ