৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

নরসিংদীতে জালে আটকা পড়লো ৭ ফুট লম্বা অজগর

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে মাছ চাষের একটি পুকুরের পাশের জালে আটকা পড়েছে প্রায় ৭ ফুট লম্বা একটি অজগর সাপ। সোমবার (২৬ জুলাই) বিকালে সদর উপজেলার মেহেরপাড়া ইউনিয়নের চৌয়া গ্রাম থেকে সাপটি উদ্ধার করেছে প্রাণিসম্পদ বিভাগ। সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. কামরল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

মেহেরপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য কামরল আহসান তুহিন ও স্থানীয়রা জানান, আকাব্বর হোসেন নামে স্থানীয় এক মাছ চাষী তার পুকুরে যাতে হাঁস ঢুকতে না পারে সেজন্য পুকুরের চারপাশে প্লাস্টিকের জাল দিয়ে রেখেছিলেন। সোমবার দুপুরে হঠাৎ সেই জালে একটি বড় ধরনের সাপ দেখতে পান স্থানীয় এক ব্যক্তি। এসময় ওই ব্যক্তি ভয়ে চিৎকার শুর করলে লোকজন জড়ো হয়। এক পর্যায়ে মাছ ধরার কোচ দিয়ে আঘাত করে সাপটিকে বশে আনা হয়। পরে নরসিংদী সদর উপজেলা প্রাণিসম্পদ অফিসে যোগাযোগ করা হলে তারা গিয়ে সাপটিকে উদ্ধার করেন।

মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য কামরল আহসান তুহিন বলেন, এলাকায় এতবড় সাপ আমরা আগে দেখিনি। সাপটি লম্বায় আনুমানিক ৭ ফুট হবে। আমিই নিজে উদ্যোগ নিয়ে প্রাণিসম্পদ অফিসে যোগাযোগ করি এবং পরে তাদের কাছে সাপটি হস্তান্তর করা হয়। তবে কীভাবে, কোথা হতে সাপটি এখানে এলো তা ধারনা করতে পারছে না এলাকাবাসী।

সদর উপজেলার প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. কামরল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা অজগর সাপটি উদ্ধার করি। উদ্ধারের পর আমরা এটিকে বন বিভাগের নিকট হস্তান্তর করেছি।

সর্বশেষ নিউজ