২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

নরসিংদীতে মানব পাচার করে দালালের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

সাইফুল ইসলাম রুদ্রঃ নরসিংদীর রায়পুরা উপজেলার বালুয়াকান্দি গ্রামের শিব পার্বতি মন্দিরের পার্শ্ববর্তী স্থানে রাজিব নামে এক মানবপাচারকারী দালাল বসবাস করে। তার বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে যে, সে বিভিন্ন সময় বিভিন্ন লোককে বিদেশে পাঠানোর কথা বলে জাল ও ভুয়া ভিসা দিয়ে মানব পাচার করে মানুষকে বিভিন্ন ভাবে হয়রানি করে আসছে।

এদিকে একই এলাকার বাসিন্দা মোঃ আফসার উদ্দিন (৪৫) অভিযোগ করে বলেন, এই অসাধু মানবপাচারকারী দালাল রাজিবের অনেক সালিশ দরবারও আমরা করেছি। সে অনেক মহিলাকেও বিদেশে পাঠানোর কথা বলে তাদেরকে যৌন হয়রানির শিকার করেছে। তাছাড়া রাজিব মানুষকে ভুলিয়ে এবং মিষ্টি মিষ্টি কথা বলে হয়রানির শিকার করে।

এই গ্রামের অনেককে বিদেশে পাঠানোর কথা বলে প্রায় অর্ধশতাধিক ব্যক্তির কাছ থেকে রাজিব এক কোটির বেশি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তাঁর বিরুদ্ধে অনেকে অভিযোগ করলেও আইনি ঝামেলায় কেউ জড়াতে চায় না। তাছাড়া দালাল রাজিব প্রশাসনের অনেককে ম্যানেজ করে তার এই অপকর্মগুলো চালিয়ে যাচ্ছেন। আর এ কারণেই এলাকার কেউ তার বিরুদ্ধে ভয়ে মুখ খুলছে না।

এ বিষয়ে সংবাদ কর্মী রুদ্র দালাল রাজিবের বাড়ি গেলে, রাজিব সংবাদকর্মীকে ম্যানেজ করার চেষ্টা করেন। এক পর্যায়ে দালাল রাজিব তার সকল অপকর্মের কথা স্বীকার করেন এবং বলেন বিদেশে আমরা কিছু লোক পাঠিয়ে রুমে আটকিয়ে রেখে কিছুটা নির্যাতন করে টাকা আদায় করি। আমাদের এই চক্রে আরো ৫/৬ জন রয়েছে।

এদিকে মানবপাচারকারী ও দালাল রাজিবের বিষয়ে আরো চাঞ্চল্যকর তথ্য রয়েছে যা আগামী সংখ্যায় তুলে ধরা হবে।

এদিকে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা বলেন, ভুক্তভোগী ব্যক্তিরা থানায় অভিযোগ করলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ নিউজ