৪, মার্চ, ২০২১, বৃহস্পতিবার

নরসিংদীতে রাজনৈতিক প্রভাব ও ক্ষমতার দাপটে নিরীহ ব্যক্তির জমি দখল

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদী সদর উপজেলার নন্দীপাড়া মৌজাস্থিত সি.এস খতিয়ান- ৪৮৭, দাগ নং- ৯৮৫, এস.এ খতিয়ান- ৬৮১, দাগ নং- ৯৮৫, আর.এস খতিয়ান- ২০৪, দাগ নং- ১৯৪৬, নামজারী খতিয়ান- ২০৪, জোত নং- ১২৪১, নামজারী খতিয়ান- ২০৪, জোত নং- ৭৩৬, একুনে ২টি খতিয়ানে জমির পরিমাণ- ২১.২৫ শতাংশ জমি জোর পূর্বক দখলের অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, এলাকার নামকরা ভূমিদস্যু ১) গোলাপ মিয়া (৫০), শ্বশুড়- আয়েছ আলী ২) আলেখা (৪০), স্বামী- গোলাপ মিয়া ৩) আবেদা বেগম ওরফে রেখা (৩৫), স্বামী- নুর মোহাম্মদ ৪) নুর মোহাম্মদ (৩৮), শশুড়- আয়েছ আলী ৫) ফেরদৌসি বেগম শিখা (৩৪), স্বামী- মনু মিয়া ৬) মনু মিয়া (৪২), শ্বশুড়- আয়েছ আলী ৭) আকলিমা বেগম (৫৫), স্বামীমৃত- আয়েছ আলী, সর্ব ঠিকানা- পশ্চিম ভেলানগর, নরসিংদীগনদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ করেছেন অসহায়, নিরীহ জমির মালিক মোঃ বেনজির আহম্মেদ।

জমির মালিক বেনজির আহম্মেদ সংবাদ কর্মী রুদ্রকে অভিযোগ করে বলেন, এই ভূমিদস্যুদের কারণে আমার নিজ নামীয় সম্পত্তিতে আমি কোন কিছুই করতে পারছি না। অথচ উক্ত সম্পত্তির সকল সঠিক কাগজপত্র আমার নিকট আছে। সঠিক কাগজপত্র থাকলেও এই প্রভাবশালী ভূমিদস্যুদের বিরুদ্ধে আমি কোন কিছুই বলতে পারছি না। কারণ তারা এলাকায় খুবই প্রভাবশালী। এলাকার কেউ তাদের বিরুদ্ধে কথা বলার সাহস পায় না। কিন্তু এলাকার সকলেই তাদের অপকর্মের কথা জানে।

পরবর্তীতে বেনজীর আহম্মেদ কোন উপায় না দেখে নিজে বাদী হয়ে উক্ত ভূমিদস্যুদের বিরুদ্ধে নরসিংদী জজ কোর্টে একটি পিটিশন মোকদ্দমা দায়ের করেন যাহার পিটিশন মোকদ্দমা নং- ৯৫৩/২০১৮ ইং। এই মামলা ছাড়াও অসহায় বেনজীর আহম্মেদ জেলা প্রশাসকের কার্যালয়সহ বিভিন্ন দপ্তরে দপ্তরে উক্ত অভিযোগ নিয়ে ঘুরেও কোন ফল পাচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

এবিষয়ে সংবাদ কর্মী রুদ্র উল্লেখিত ভূমিদস্যুদের নিকট উক্ত জায়গা সম্বন্ধে জানতে চাইলে তারা বলেন, আমরা এ বিষয়ে কোন মন্তব্য করতে প্রস্তুত নই। যেহেতু এটা নিয়ে মামলা হয়েছে তাই এ বিষয়ে যা বলার আমরা আদালতে বলবো।

এ বিষয়ে নরসিংদী জেলা প্রশাসকের ভূমি রাজস্ব কর্মকর্তার নিকট জানতে চাইলে, তিনি বলেন আমাদের নিকট এ বিষয়ে কোনো অভিযোগ আসলে আমরা অবশ্যই তদন্ত করে এই বিষয়ে বিধি অনুযায়ী ব্যবস্থ নিব।

সর্বশেষ নিউজ