১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

নরসিংদীতে লকডাউনে ঢাকা-সিলেট মহাসড়কে চলছে বিআরটিসি বাস

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদী সহ সারাদেশে করোনাভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকানোর জন্য সরকার ‘লকডাউন’ বা চলাচলে বিধিনিষেধ দিলেও আজ ৪ ই আগষ্ট রোজ বুধবার সকাল ৮ টা হইতে নিয়ম না মেনে বিআরটিসি বাস সহ সাধারণ বাস চলাচল করতে দেখা যাচ্ছে।
নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন রাস্তায় আজ সকাল থেকেই বহু বাস চলাচল করতে দেখা গেছে।
বাসগুলোতে সকাল থেকেই উল্লেখযোগ্য সংখ্যক যাত্রী পরিবহন লক্ষ্য করা গেছে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে পরিবহন সংশ্লিষ্টরা বরাবরের মতোই উদাসীন।

এদিকে জেলাখানার মোড়ের টাটা পরিবহনের চালক মোঃ আসাদ মিয়া সংবাদকর্মী সাইফুল ইসলাম রুদ্রকে বলেন, রাস্তার দায়িত্বে থাকা কর্মকর্তাদের ম্যানেজ করে চালাচ্ছি গাড়ি। আমাদের এই নরসিংদী জেলায় কিছু কর্মকর্তাকে কিছু টাকা এবং মাসিক মাসুহারা দিলেই চালানো যায় গাড়ী। কিসের আবার বিধি নিষেধ। টাকাই সব বললেন চালক।
এদিকে ৮৮ সিরিয়ালের বিআরটিসি চালক সংবাদকর্মী রুদ্রকে বলেন, কিছু বাড়তি লাভের আশায় জরিমানা জেনেও রাস্তার কর্মকর্তাদের ফাঁকি দিয়ে চালাচ্ছি গাড়ি। অথচ কঠোর লক ডাউন চললেও এই পর্যন্ত কোন অনুদান কিংবা সাহায্য সহযোগিতা পাই নাই। তাই আমাকে বাধ্য হয়ে রাস্তায় গাড়ি নিয়ে নামতে হচ্ছে।

রাস্তায় যেসব বাস চলতে দেখা গেছে সেখানে অধিকাংশ চালক এবং তাদের সহকারীর মুখে কোন মাস্ক পরিধান করতে দেখা যায়নি। অনেকে ভুয়া “জরুরী কাজে নিয়োজিত” নেমপ্লেট ব্যবহার করে ফাঁকি দিয়ে গাড়ি চালাচ্ছে।
এদিকে নরসিংদীর জেলখানা মোড়ের ট্রাফিক কর্মকর্তা মুক্তার হোসেন সংবাদ কর্মী রুদ্রকে বলেন, কিছু কিছু গাড়ী চলাচল করছে। সব গাড়ি তো আর ধরা যায় না। সবার চিন্তাভাবনাই করতে হয়। আমরা উপর মহল থেকে তেমন কঠোর বিধি নিষেধ দেওয়ার আদেশ পাই নি। তাই আমরা কিছুটা ঢিলে ঢিলে কাজ করছি।

সর্বশেষ নিউজ