২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

নরসিংদীতে ২৪ ঘন্টায় আরও ৩৮ জন করোনায় আক্রান্ত

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী জেলা প্রতিনিধি: নরসিংদী জেলায় বেড়েই চলছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৩৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবার (১২ এপ্রিল) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন নরসিংদীর সিভিল সার্জন মো: নুরল ইসলাম। নতুন ৩৮ জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৩ হাজার ৫৪৫ জনে।

সিভিল সার্জন মো: নুরল ইসলাম জানান, গত ২৪ ঘন্টায় ১৫৪ জনের নমুনা পরীক্ষার জন্য রাজধানীর মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথে (আইপিএইচ) পাঠানো হয়। এতে ৩৩ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলায় ২৪ জন ও পলাশে ০৯ জন। এছাড়া অ্যান্টিজেন পরীক্ষায় আরও ৫ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়।

এ পর্যন্ত শনাক্তদের মধ্যে মধ্যে সদর উপজেলায ২২৭৫ জন, শিবপুরে ৩১৭জন, পলাশে ৩৮৯ জন, মনোহরদীতে ২০১ জন, বেলাবোতে ১৬৪ জন, রায়পুরাতে ১৯৯ জন।

নরসিংদী জেলা থেকে এ পর্যন্ত ২২ হাজার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। বর্তমানে হাসপাতাল আইসোলেশনে আছেন ৩৬ জন ও হোম আইসোলেশনে রয়েছেন ৪৪৩ জন।

জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৫৬ জন। এর মধ্যে নরসিংদী সদরে ৩০, পলাশের ০৩, বেলাব ০৬, রায়পুরা ০৮, মনোহরদী ০২ ও শিবপুরে ০৭ জন।

এসময় সাইফুল ইসলাম রদ্র জানান, বাংলাদেশে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি ও আক্রান্তের সংখ্যা দিন দিন লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পেয়েছে। গতকালও আমাদের নরসিংদী জেলায় অনেকে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে। তাই এখনি সময় আমাদের সাবধান হওয়ার এবং স্বাস্থ্য বিধি মেনে চলার।

এছাড়া তিনি আরো বলেন, সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে চলাচল করতে হবে, অবশ্যই মাস্ক পরিধান করতে হবে ও অধিক সচেতন হতে হবে। যারা মাস্ক ব্যবহার করছেন না তাদেরকেসহ বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।

সর্বশেষ নিউজ