২১, সেপ্টেম্বর, ২০২১, মঙ্গলবার

নরসিংদীর শিবপুরে উত্তোলন করা ড্রেনের ময়লায় দুর্ভোগে পৌরবাসী

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর শিবপুর পৌর শহরে ড্রেনের ময়লা উত্তোলন করে রাস্তার পাশেই ফেলে রাখায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বাজারের ব্যবসায়ী, পথচারী ও পৌরবাসীকে। এতে চারপাশে দুর্গন্ধ ছড়িয়ে পড়ার পাশাপশি মশামাছির উৎপাত বেড়েছে।

পৌরসভার বাসিন্দারা জানান, পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা গত ২৮ জানুয়ারি থেকে ড্রেনের ময়লা আবর্জনা পরিস্কার করার কাজ শুর করে। শিবপুর সদর রোডের মার্কেট ড্রেন, শিবপুর পাট বাজারের ড্রেন ও শিবপুর র্পূবপাড়ার ড্রেনের পাটাতন উত্তোলন করে ময়লা উত্তোলন করা হলেও এসব ময়লা আবর্জনা রাস্তায় ও ড্রেনের পাশেই ফেলে রাখা হয়েছে। এতে দুর্গন্ধে দুর্ভোগ পোহাতে হচ্ছে শিবপুর বাজারের ব্যবসায়ী, পথচারী ও পৌর নাগরিকদের।
শিবপুর পূর্বপাড়া মহল্লা ও আশেপাশে শতাধিক বাসা রয়েছে। এসব বাসাবাড়ির পাশ দিয়ে যাওয়া ড্রেনগুলোর পাটাতন খুলে ময়লা উত্তোলন করা হলেও ৭/৮দিন যাবৎ ড্রেনের পাশেই ফেলে রাখা হয়েছে এসব ময়লা। ময়লা অপসারণ না করার কারণে লোকজন হাটা চলাচল করতে পারছেন না এবং দুর্গন্ধ ছড়াচ্ছে ও বাড়ছে মশা মাছির উৎপাত।

পৌরসভার বাসিন্দা মোসা: মনোয়ারা বেগম বলেন, ড্রেনের পাশে ময়লা ফেলে রাখায় চলাচলে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে।

শিবপুর সদর রোড় বণিক সমিতির সভাপতি আবু তৈয়ব ভূঁইয়া বলেন, ময়লা রাস্তায় ফেলে রাখার কারণে পথচারীরা ফুটপাত দিয়ে হাটা চলাচল করতে পারছেন না। এতে মাঝেমধ্যে রাস্তায় যানযট সৃষ্টি হয়।

যোগাযোগ করা হলে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মোহাম্মদ কাবিরল ইসলাম খান বলেন, আগামী দুইদিনের মধ্যে এসব ময়লা অপসারণ করা হবে।

সর্বশেষ নিউজ