৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

নাইক্ষ্যংছড়িতে সাবেক উপজেলা চেয়ারম্যানের জমি দখলের চেষ্টার অভিযোগ

কক্সবাজার প্রতিনিধি: বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জারুলিয়াছড়ি এলাকায় এক প্রভাবশালী নেতা ও তার ছোট দুই ভাইয়ের বিরুদ্ধে সাবেক নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যানের নামীয় খতিয়ান ভূক্ত জমি জোরপূর্বক দখল করে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে৷

খোঁজ নিয়ে জানাযায়,উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ২৭২ নং মৌজার ৩৭ ও ৫ নং হোল্ডিং এর অন্দরে ৭ একর ৫০ শতক ১ম,২য় ও ৩য় শ্রেণির জায়গা চৌহদ্দি মূলে ক্রয়কৃত জমির মালিক তোফাইল আহাম্মেদ গং নামে খতিয়ান ভূক্ত জমি ভোগ দখলে আছেন বলে এলাকাবাসী সূত্রে জানাযায়।

গত শনিবার (২৪জুলাই) রাতে সরকারদলীয় এক প্রভাবশালীর নেতা ও তার দুই ভাই ক্ষমতা অপব্যবহার করে সোনাইছড়ি ইউনিয়নের ২৭২ নং মৌজায় সাবেক উপজেলা চেয়ারম্যান তোফাইল আহাম্মেদ গং এর ভোগ দখলীয় জমিতে উল্লেখিত “এই জমির খরিদা মূলে মালিক তোফাইল আহম্মদ চেয়ারম্যান গং সাইনবোর্ডটি উপড়ে ফেলে দখলে চেষ্টা চালাছে বলে অভিযোগ করে তোফাইল আহাম্মেদ জানান, দেশের করোনা পরিস্থিতির কারনে সরকার কঠোর লকডাউনের ঘোষনা দেন। সেই সুযোগে শনিবার রাতে সরকারদলীয় এক প্রভাবশালী নেতা ও তার দুই সহোদর ভাই সন্ত্রাসী কায়দায় আমার ভোগদখলীয় জায়গায় লাগানো সাইনবোর্ডটি উপড়ে ফেলেছে বলে শুনে আমি থানায় প্রাথমিক ভাবে বিষয়টি জানিয়ে রেখেছি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রত্যক্ষদর্শীরা জানান,ঘটনাস্থলে ওই প্রভাবশালী নেতা ও তার দুই ভাই খতিয়ান ভূক্ত জমি মালিক তোফাইল আহাম্মেদ গংদের টাঙ্গানো সাইনবোর্ড উপড়ে ফেলার সময় জমির মালিকদেরকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করে এবং প্রাণনাশের হুমখি দিয়ে জমি থেকে চলে যায় ।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আলমগীর হোসেন জানান, এ ব্যাপারে থানায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ নিউজ