why trading bitcoin needs fast chip binary options broker u.s. clients how much would you make if you invested in bitcoin bitcoin cash trading on gdax investir bitcoin islam crypto trading app mac capitalise trading platform what trading platform offers the best recommendation for stocks to buy option trading platform api daily eth trading platform splinter6 binary options system which trading platform offer cryptocurrency binary options services fx trading platform crypto exchange trading fees comparison trading bitcoin in egypt how to invest in bitcoin td ameritrade investing in bitcoin ethereum binary options trade calculator fotfx binary options indicator bisnis binary option halal atau haram all to all trading platform como hacer operaciones binarias en iq option en estados unidos blackwood pro trading platform nyse crypto trading bitcoin trading platform php google options trading is bitcoin a good investment for 2018 factors to consider when trading crypto cara trading bitcoin dengan metatrader how to be a pro in binary options how to invest in bitcoin dirivatives how to invest in bitcoin 2020 uk binary options brokers download biannace trading platform multi screen trading platform learn to trade binary options.net who has the best option trading platform with streaming charts best bitcoin sites to invest binary options authority review binary options like nadex trading platform ratings how to crypto trading platform software bitcoin investment in nigeria branson trading platform alligator trails in binary options crypto trading bootcamp binary trading app tribal fx binary options binary options support resistance strategy crypto currency trading most volitilty how to trade binary options on nadex bitcoin trading today on the nyse how do nadex binary options work binary option brokers with no deposit bonus galaxy investment bitcoin how to figure 100 investment on bitcoin buy sell crypto from trading view crypto currency trading course us blocked bitcoin trading site
১৪, এপ্রিল, ২০২১, বুধবার

নাইজেরিয়ায় কারাগার থেকে পালিয়েছে ১৮০০ বন্দি

নাইজেরিয়ার একটি কারাগার থেকে ১৮শ’র বেশি বন্দি পালিয়ে গেছে। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, সেখানে বন্দুকধারীরা হামলা চালানোর পর এই ঘটনা ঘটেছে। খবর বিবিসির। সংবাদমাধ্যমটি জানিয়েছে, নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত ওয়েরি শহরের কারাগারে হামলার সময় বিস্ফোরক ব্যবহার করে সেখানকার প্রশাসনিক ব্লক উড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এরপর তারা কারাগারের ভেতরে প্রবেশ করে।

দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহরে অবস্থিত ওই কারাগারে প্রবেশের জন্য বিস্ফোরক ব্যবহার করেছে হামলাকারীরা। পালিয়ে যাওয়ার পর ৬ বন্দি আবার ফিরে এসেছে। অপরদিকে ৩৫ জন সুযোগ পেয়েও পালায়নি। বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর বিরুদ্ধে অভিযোগ এনেছে পুলিশ। আদিবাসী বিয়াফ্রার লোকজন এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে ওই গোষ্ঠী কোনো ধরনের হামলার কথা অস্বীকার করেছে।

নাইজেরিয়ার সংশোধনমূলক পরিষেবা জানিয়েছে, ইমো রাজ্য থেকে ১ হাজার ৮৪৪ জনের বেশি বন্দি পালিয়ে গেছে। সোমবার ওভেরি কাস্টোডিয়াল সেন্টারে ভারী অস্ত্রধারীরা হামলা চালিয়েছে। হামলাকারীরা কয়েকটি বাস এবং পিকআপ ট্রাকে করে ঘটনাস্থলে পৌঁছায়।পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, হামলাকারীরা রকেট চালিত গ্রেনেড, মেশিন গান, বিস্ফোরক এবং রাইফেল নিয়ে হামলা চালিয়েছে। প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারি এই হামলাকে সন্ত্রাসবাদ বলে উল্লেখ করেছেন। তার মতে, নৈরাজ্যবাদীরা এই হামলা চালিয়েছে। হামলাকারী এবং পালিয়ে যাওয়া বন্দিদের আটক করার নির্দেশ দিয়েছেন তিনি।

এদিকে আদিবাসী বিয়াফ্রা গোষ্ঠীর এক মুখপাত্র জানিয়েছেন, সোমবারের হামলার জন্য তাদের দায়ী করা হলেও তারা এর সঙ্গে জড়িত নয়। এই অভিযোগ মিথ্যা। গত জানুয়ারি থেকেই দক্ষিণ-পূর্ব নাইজেরিয়ার বিভিন্ন পুলিশ স্টেশন এবং নিরাপত্তা বাহিনীর গাড়িতে হামলা চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক চুরি করা হয়েছে। তবে কোনো গোষ্ঠী এসব হামলার দায় স্বীকার করেনি। নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারি এই ঘটনাকে ‘সন্ত্রাসী কর্মকাণ্ড’ বলে অভিহিত করেছেন। হামলাকারীদের ‘নৈরাজ্যবাদী’ বলেও উল্লেখ করেছেন তিনি। এসময় যত দ্রুত সম্ভব হামলাকারী ও পলাতক বন্দীদের আটক করতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দেন বুহারি।

সর্বশেষ নিউজ