২৩, সেপ্টেম্বর, ২০২১, বৃহস্পতিবার

নাজপুরের ফুলবাড়ীতে ঘরের চাবি ও জমির কবুলিয়ত দলিল হস্তান্তর

মোঃ আল হেলাল চৌধুরী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি ঃ দিনাজপুরের ফুলবাড়ীতে আশ্রয়ন প্রকল্প-২ এর ২য় ধাপে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার ২০০ টি ভূমিহীন ও গৃহহীন পবিবারকে ঘরের চাবি ও জমির কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে।

গত (২০ জুন) রবিবার সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরাসরি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে আবাসন উদ্বোধনের ঘোষনা দেওয়ার পর ফুলবাড়ী উপজেলায় গৃহহীন ২০০টি আবাসন মালিকদের হাতে ঘরের চাবি ও জমির কবুলিয়ত দলিল হস্তান্তর করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন। এসময় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন, উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা মোছাঃ কানিজ আফরোজ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, পৌর মেয়র মোঃ মাহামুদ আলম লিটন, সকল ইউপি চেয়ারম্যাগন, বিভিন্ন সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মীসহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর মুজিববর্ষের সেরা উপহার। ধন্যবাদ মানবতার জননী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিববর্ষ উপলক্ষ্যে “আশ্রয়ন-২” প্রকল্পের আওতায় ১ম পর্যায়ে দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলায় মোট ৭৬৯টি গৃহ নির্মাণের বরাদ্দ আসে এবং পরবর্তীতে ২য় পর্যায়ে আরও ২০০টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। এছাড়াও “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত)” শীর্ষক প্রকল্পের আওতায় আদিবাসিদের জন্য ৩০টি ঘরের বরাদ্দ এবং উপজেলা পরিষদের নিজস্ব বরাদ্দ হতে আরও ২টি ঘরের বরাদ্দসহ সর্বমোট এ উপজেলায় ১০০১টি ঘরের বরাদ্দ আসে। ঘর বরাদ্দ পাওয়া ২০০ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্সের সাথে সমন্বয় ঘরের চাবি ও জমির কবুলিয়ত দলিল হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ নিউজ