১, জুলাই, ২০২২, শুক্রবার

নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর আবারো ইসরায়েলের হামলা, আহত ৩৭৯

যুদ্ধবিরতির পর ফিলিস্তিনিদের পশ্চিম তীরে আবারো বর্বরোচিত হামলা চালিয়েছে ইসরায়েল। সংবাদমাধ্যম আলজাজিরার খবরে জানা গেছে, শুক্রবার নিরস্ত্র ফিলিস্তিনিদের লক্ষ্য করে আকাশ থেকে টিয়ার শেল ছুড়ছে তেল আবিব। এতে অন্তত ৩৭৯ ফিলিস্তিনি নাগরিক আহত হয়েছেন।

তাদের মধ্যে ৩১ জন আহত হয়েছেন ইসরায়েলি বাহিনীর তাজা গুলিতে। অবৈধ নিরাপত্তা চৌকির বিরুদ্ধে শুক্রবার পশ্চিম তীরে ফিলিস্তিনিদের একটি বিক্ষোভ মিছিলে গুলি চালালে আহত হন তারা।

জানা গেছে, পশ্চিমতীরের বেইতা শহরে ফিলিস্তিনিরা টায়ার জ্বালিয়ে বিক্ষোভকারী করছিলেন এবং ইসরায়েলি বাহিনীর দিকে ঢিল ছুঁড়তে থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমা’র নামাজের পর ইসরায়েলি বাহিনী মিছিল লক্ষ্য করে তাজা গুলি ও রাবারে মোড়ানো স্টিল বুলেট ছোড়ে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে, ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর এই গুলিবর্ষণের ঘটনায় ৩৭৯ জন ফিলিস্তিনি আহত হয়েছেন। তাদের মধ্যে তাজা গুলিতে আহত হয়েছেন ৩১ জন ফিলিস্তিনি। তাৎক্ষণিকভাবে এ বিষয়ে কোনো মন্তব্য করেনি ইসরায়েলি সামরিক বাহিনী।

শুক্রবার একই ধরনের চিত্র দেখা গেছে ফিলিস্তিনের অন্য দুই শহর কাফর কাদুম ও বেইত দাজনে। সেখানে বিক্ষোভরত কয়েক ডজন ফিলিস্তিনিদের ওপর টিয়ার গ্যাস নিক্ষেপ করে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী।

আন্তর্জাতিক আইন অনুযায়ী, ফিলিস্তিনের দখলকৃত ভূখণ্ডে ইসরায়েলের যে কোনো ধরনের বসতি স্থাপন অবৈধ।

সর্বশেষ নিউজ