২৪, অক্টোবর, ২০২১, রোববার

নড়িয়ায় আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২০

নাছির আহম্মেদ আলি রাজ,শরীয়তপুর প্রতিনিধি: আধিপত্য বিস্তার নিয়ে শরীয়তপুরের নড়িয়ায় আওয়ামীলীগের দু’ পক্ষের মধ্যে ৩ ঘন্টা ব্যাপি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ও সংগষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদেও শরীয়তপুর সদও হাসপাতাল ও জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত ৮ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। এই সময় বেশ কয়েকটি বাড়ীঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটে। ঘটনার পর পরবর্তী সংঘর্ষ এডাতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের জমির উদ্দিন মাদবর কান্দি গ্রামে এ ঘটনা ঘটে।

নড়িয়া থানানর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনি শঙ্কও কর ও স্থানীয় সুত্রে জানাগেছে, সাবেক চেয়ারম্যান ও নড়িয়া উপজেলা আওয়ামলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সুলতান মাদবর ও রাজনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মাদবর, আওয়ামীলীগ সমর্থক টিপু সুলতান মাদবরের সমর্থকদেও মধ্যে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধওে গত ৪দিন আগে সুলতান মাদবরের সমর্থক আমির মাদবরকে টিপু মাদবরের সমর্থকরা পিটিয়ে বাম পা ভেঙ্গে দেয়। বিষয়টি শালিসের মাধ্যমে ৮০ হাজার টাকা মিমাংসা হয়। এই ঘটনার জের ধরে আজ মঙ্গলবার দুপুরে দুই পক্ষের মধ্যে তর্ক বির্তকের এক পর্যায় সংঘর্ষ বাধে। সংঘর্ষ চলাকালে দেশীয় অস্ত্র ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। এতে রুহুল মাদবর (৪৫), সাত্তার মাদবর(৪০), ফরহাদ মাদবর (৩৫)আজিজুল মাদবর (৪৫), রাকিব মাঝি (১৮), রােেয়ল মাদবর (৩০), লাল মিয়া মাদবর (৫৫), ইলিয়াছ মাদবর (১৮), সাগর(১২), হাসান মাদবর (৫৮), কুদ্দুস মল্লিক (৩৭) জামান মাদবর(৩৪), আব্দুল খলিল (২০), বাদশা (২৫) দিদার (৩০) নুরুজ্জামান (৪২) রফিক মাদবর (৩০) আতিকুর রহমান (২৫)সহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এদের গুরুতর আহত সাত্তার মাদবর, লালমিয়া মাদবর. ইলিয়াছ মাদবর, আব্দুল কুদ্দুসসহ ৮ জনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। সংঘর্ষ চলাকালে অন্তত ১৫টি বাড়ীঘর ভাংচুর ও লুটাপাট হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থরা।

সাবেক চেয়ারম্যান সুলতান মাহমুদ মাদবর বলেন কয়েকদিন পূর্বে আমার সমর্থক আমির মাদবরকে টিপু মাদবরের সমর্থকরা পিটিয়ে বাম পা ভেঙ্গে দেয়। আজ আবার পূনরায় আমার সমর্থক রুহুল মাদবরকে মারধর কওে তারা ।এই নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।
রাজনগর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মাদবর বলেন আমাদেও সমর্থক নুরুল হক মাদবর রাস্তা দিয়ে যাওয়ার সময় সুলতান মাদবরের সমর্থকরা পিটিয়ে হাত-পা ভেঙ্গে দেয়। এই নিয়ে সংঘর্ষ বাধে।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার এসএম মিজানুর রহমান বলেন, আধিপত্য বিস্তার নিয়ে নড়িয়ার রাজনগর এলাকায় দু’ পক্ষের মধ্যে দফায় দফায় বিভিন্ন স্থানে সংঘর্ষ হয়। এই সময় ৫০-৬০টি ককটেল বিস্ফোরণ ঘটায় সংঘর্ষকারীরা। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো কোন পক্ষই অভিযোগ দাখিল করেনি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ নিউজ