১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

পাপিয়া, হেলেনার পর এবার কে?

আওয়ামী লীগের নতুন বিতর্কের নাম হেলেনা জাহাঙ্গীর। শনিবার রাতে আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটি থেকে বাদ দেয়া হয়েছে হেলেনাকে। একই সঙ্গে কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্যপদ থেকেও তাকে বাদ দেয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

হেলেনা জাহাঙ্গীর নিজেকে ব্যবসায়ী পরিচয় দিতেন। সম্প্রতি তিনি বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ নামে একটি ভুঁইফোড় প্রতিষ্ঠানের জন্ম দেন। ফেসবুকে ঐ সংগঠনের নামে সারাদেশে কমিটি গঠনের কথা বলা হয়েছিল।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, এ নামে আওয়ামী লীগের কোন অঙ্গ সংগঠন নেই। আওয়ামী লীগের নাম ব্যবহার করে কিছু মতলববাজ সুযোগ সন্ধানী এ ধরনের অপতৎপরতায় লিপ্ত। তাছাড়া সংগঠনের নামের সাথে ‘লীগ’ জুড়ে দিলেই সেটা আওয়ামী লীগের অঙ্গ সংগঠন হয়ে যায় না।

আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা বলেছেন, বার বার বলার পরও হেলেনা এবং পাপিয়ারা কীভাবে দলে ঢুকছে তা খতিয়ে দেখা দরকার।

এবার হেলেনা কাণ্ডের পর আওয়ামী লীগে সবচেয়ে বড় প্রশ্ন এসেছে, হেলেনা কার হাত ধরে আওয়ামী লীগে ঢুকলেন। আওয়ামী লীগ থেকে বের করার চেয়েও গুরুত্বপূর্ণ হলো হেলেনাকে কারা আওয়ামী লীগে ঢোকালো তাদের চিহ্নিত করা।

একজন প্রেসিডিয়াম সদস্য বলেছেন, কেবল চিহ্নিত করলেই হবে না, হেলেনাকে যারা আওয়ামী লীগে ঢুকিয়েছে তাদের দৃষ্টান্তমুলক সাজা দিতে হবে। ভবিষ্যতে যেন আর কেউ এভাবে দলের ভাবমূর্তি নষ্ট করতে না পারে।

উল্লেখ্য, হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলা বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি। তবে, মহিলা বিষয়ক উপ-কমিটিতে ঢোকার আগেই হেলেনা কুমিল্লা জেলা আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য হন।

হেলেনা নিজেই তার ফেসবুকে বলেছেন, গতবছর তিনি আওয়ামী লীগে যোগ দিয়েছেন। কিন্তু কীভাবে কার মাধ্যমে তিনি আওয়ামী লীগে এলেন, তা বলেননি। তবে আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর সুপারিশে তাকে উপ-কমিটিতে নেয়া হয়েছে।

এখন আওয়ামী লীগে কিছুদিন, পাপিয়ার মতো হেলেনা ইস্যু নিয়ে তোলপাড় হবে, হৈ চৈ হবে। এক সময় এই ইস্যু থিতিয়ে পরবে। এরপর আবার আরেকজনের কাণ্ড নিয়ে হৈ চৈ শুরু হবে। কিন্তু আওয়ামী লীগে অনু-প্রবেশ বন্ধ হবে না। বাংলাইনসাইডার।

সর্বশেষ নিউজ