২৪, অক্টোবর, ২০২১, রোববার

পুলিশের ওপর ‘ডাব হামলা’, ফেসবুকে সরব মোস্তাফা জব্বার

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ ও কুশপুতুল পোড়ানোর কর্মসূচিতে হামলা হয়েছে। এতে সাংবাদিক এবং ছাত্রজোটের নেতাকর্মীসহ ২৫ জন আহত হয়েছেন। হামলার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের অভিযুক্ত করেছেন ছাত্রজোটের নেতারা।

মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বরে এ হামলা হয়।

মোদিবিরোধী বিক্ষোভে পুলিশের সঙ্গে যুব অধিকার পরিষদের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় পুলিশের ওপরেও মিছিলকারীরা হামলা চালায়। বেশ কিছু ছবি ও ফুটেজে এর প্রমাণও পাওয়া গেছে। তবে একটি ছবি সোশ্যাল সাইটে বেশ ভাইরাল হয়ে গেছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, মাটিতে পড়ে থাকা এক পুলিশ সদস্যকে লাঠি/ পাইপ দিয়ে পেটাচ্ছে একদল ব্যক্তি। পুলিশের মাথায় কালো হেলমেট, মুখমণ্ডলে এক কাদি ডাব। বোঝাই যাচ্ছে, পুলিশ সদস্যের ওপর ডাব ছুড়ে মারা হয়েছে। পুলিশ সদস্যের হাতে ওয়াকিটকি, তিনি আত্মরক্ষার চেষ্টা করছিলেন না। সম্ভবত জ্ঞান হারিয়েছিলেন।

এই ছবিটি নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। ক্যাপশনে লিখেছেন, ‘মোদীবিরোধী মিছিল থেকে পুলিশের ওপর আক্রমণ চলছে।’ মন্ত্রীর পোস্টের কমেন্ট করে অনেক ফেসবুক ব্যবহারকারীরা পুলিশের ওপর আক্রমণের নিন্দা জানিয়েছেন, বিচার দাবি করেছেন।

এদিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) বলেছে, যারা মোদিবিরোধী সভা-সমাবেশ করছেন তাদের প্রতি অনুরোধ, দেশের ভাবমূর্তির স্বার্থে এসব থেকে বিরত থাকুন। র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, র‌্যাব এসব কঠোরভাবে মনিটরিং করছে।

সর্বশেষ নিউজ