৫, জুলাই, ২০২২, মঙ্গলবার

পৌরসভার কোটি টাকা আত্মসাৎ! কর আদায়কারীর বিরুদ্ধে মেয়রের মামলা

আরিফ প্রধান, গাজীপুর : গাজীপুরের শ্রীপুর পৌরসভার কর আদায়কারীর বিরুদ্ধে ১ কোটি ৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেছেন শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আনিছুর রহমান।

অভিযুক্ত শফিউল ময়মনসিংহের ভালুকা উপজেলার ভাটগাঁও গ্রামের হাফিজুর রহমানের সন্তান। সে ২০১৭ সালের জুন মাস থেকে শ্রীপুর পৌরসভায় কর আদায়কারী হিসেবে কর্মরত রয়েছেন। গত রবিবার রাতে মেয়র আনিছুর রহমান শ্রীপুর মডেল থানায় মামলাটি দায়ের করেছেন।

মেয়র আনিছুর রহমান জানান, গত ফেব্রুয়ারিতে অপহরণ করে মুক্তিপন দাবির অভিযোগে র‌্যাব সদস্যরা সফিউলকে গ্রেপ্তার করেন। পরে তার নামে শেরপুরের শ্রীবর্দী থানায় মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানো হলে শ্রীপুর পৌরসভার কর আদায়কারী পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

অর্থসংক্রান্ত বিষয় মামলা হওয়ায় শফিউল আলমের অর্থ আদায় ও জমা সংক্রান্ত বিষয় যাচাই বাছাইয়ের জন্য কাউন্সিলর আলী আজগর বিকমকে আহ্বায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।তদন্ত কমিটি সফিউল আলমের বিরুদ্ধে টাকা আত্নসাতের প্রমান পেয়ে গত ৩১ মে পৌর কর্তৃপক্ষের কাছে ১৩২ পৃষ্ঠার লিখিত প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে শফিউল আলম কর আদায়ের ১ কোটি ৬ লাখ টাকা পৌরসভার ব্যাংক হিসাবে জমা না দিয়ে তার নিজের কাছে রেখেছেন বলে অভিযোগ আনা হয়।

এবিষয়ে শফিউল আলমের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি ব্যস্ততা দেখিয়ে পরে কথা বলবেন বলে জানান।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, অভিযুক্ত কর আদায়কারী শফিউল আলমের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে। তাকে গ্রেপ্তারে অভিযান চলছে।

সর্বশেষ নিউজ