১৪, জুন, ২০২১, সোমবার

প্রধানমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগে অটোচালক গ্রেফতার

ঠাকুরগাঁও প্রতিনিধি:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি বিকৃতি করে ফেসবুকে পোস্ট করার অভিযোগে মো. রাজু (২৭) নামে এক অটোচালককে গ্রেফতার করেছে পুলিশ।

রাজু ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের বেলসাড়া গ্রামের মোশারফ হোসেন মুসার ছেলে।

বৃহস্পতিবার রাতে বালিয়াডাঙ্গী থানার এসআই রবিউল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে অটোচালক রাজুর বিরুদ্ধে মামলা করেন। অন্যদিকে বড় পলাশবাড়ী ইউনিয়নের বেলসাড়া গ্রামের গোলাম রব্বানী নামে এক ব্যক্তি বাদী হয়ে আরও কয়েকজনের বিরুদ্ধে একই আইনে পৃথক আরেকটি মামলা করেন। তদন্ত ও গ্রেফতারের স্বার্থে মামলার আসামিদের নাম গোপন রাখতে অনুরোধ করেছে থানা পুলিশ।

পুলিশ বলছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করেছিলেন অটোচালক রাজু। বৃহস্পতিবার বিকেলে তাকে থানায় আটক করে নিয়ে এসে জিজ্ঞাসাবাদের পর রাতে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে গ্রেফতার দেখানো হয়েছে।

অপরদিকে জিজ্ঞাসাবাদের পর আরও কয়েকজন এমন ঘটনার সাথে জড়িত সন্দেহে আরেকটি মামলা হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অটোচালকের বিরুদ্ধে হওয়া মামলার তদন্তকারী কর্মকর্তা বালিয়াডাঙ্গী থানার এসআই আবদুস সোবহান জানান, গ্রেফতার আসামি রাজুকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হয়েছে। অটোচালক এমন কাজ নিজেই করেছে না অন্য কারও পরামর্শে ঘটনা ঘটিয়েছে- পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুল ইসলাম প্রধান শনিবার দুপুরে টেলিফোনে বলেন, আসামিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করা হয়। বিজ্ঞ আদালত এ ব্যাপারে শুনানির দিন ধার্য করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

সর্বশেষ নিউজ