২০, অক্টোবর, ২০২১, বুধবার

প্রশাসনের কর্মকর্তারা আ.লীগের চেয়ে বেশি ক্ষমতাধর: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রশাসনের কর্মকর্তারা আওয়ামী লীগের চেয়ে বেশি ক্ষমতাধর হয়ে ‘আমলা লীগ’ হয়ে উঠেছে।

তিনি বলেন, এখন আওয়ামী লীগ কোথায়? এখন সব হচ্ছে আমলা লীগ। আপনারা যে যেখানে যাবেন দেখবেন ডিসি, এসপি, ওসি— এরা অনেক বড় সাহেব। ওদের (আওয়ামী লীগ) চাইতে অনেক বড়।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের নসরুল হামিদ মিলনায়তনে জাতীয়তাবাদী কৃষক দলের প্রতিনিধি সম্মেলনে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, প্রশাসনের কর্মকর্তারা নিজেরাই বলে মাছের রাজা ইলিশ আর দেশের রাজা পুলিশ। ওরাই বলে না… এই যে অবস্থা তৈরি করেছে, এই অবস্থার জন্য শেখ হাসিনাকে, তার সরকারকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ফেরানোর দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের কথা খুব স্পষ্ট, অবশ্যই এ দেশে একটা নির্বাচন হতে হবে এবং সেই নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের মতামত দেবেন।

ক্ষমতাসীন দলের নেতাদের দিকে ইংগিত করে তিনি বলেন, আজকে এনারা নির্বাচন কমিশন নিয়ে খুব মাতামাতি করছেন। আরে সার্চ কমিটি, কীসের সার্চ কমিটি? এটা আপনার যাকে দেবেন তাকে দিয়ে করবেন তো? যাকে চাইবেন সেই হবে।

সর্বশেষ নিউজ