১, জুলাই, ২০২২, শুক্রবার

ফিলিস্তিনি যুবককে গুলি করে হত্যা ইসরাইলের

ফিলিস্তিনের পশ্চিমতীরে ইমাদ আলী মোহাম্মদ দোইকাত (৩৮) নামে এক যুবককে গুলি করে হত্যা করেছে দখলদার ইসরাইলের সেনাবাহিনী।

শুক্রবার জুমার নামাজের পর পশ্চিমতীরে নাবলুস শহরর বেইতা এলাকায় ইসরাইলের আগ্রাসনবিরোধী বিক্ষোভ মিছিলে নির্বিচারে গুলি চালায় ইহুদিবাদী দেশটির সেনা সদস্যরা। খবর আরব নিউজের।

এ সময় বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পরেন ইমাদ আলী। পরে তাকে উদ্ধার করে নাবলুস হাসপাতালে নিয়ে ভর্তি করলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ফিলিস্তিনের স্বাস্থ্যমন্ত্রী এক বিবৃতিতে জানিয়েছেন, ইসরাইলি বাহিনীর ছোড়া তাজা গুলিতে ওই ফিলিস্তিনি যুবক নিহত হয়েছেন।

বিবৃতিতে তিনি আরও বলেন, বেইতান এলাকায় অবৈধ ইহুদি বসতির প্রতিবাদে জুমার নামাজের পর কয়েকশ’ ফিলিস্তিনি বিক্ষোভ মিছিল শুরু করলে তাদের লক্ষ্য করে নির্বচারে গুলিবর্ষণ শুরু করে ইসরাইলি সেনাবাহিনী। এতে আরও নেকে আহত হয়েছেন বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় শনিবার ভোরে আবারও বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

ইসরাইলের দাবি, বেলুন হামলার জবাবে এ হামলা চালানো হয়েছে।

ইসরাইলের হামলায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা এখনো জানা যায়নি। এ ছাড়া হতাহত হওয়ার কোনো খবর এখনও পাওয়া যায়নি।

এ হামলার পর ইসরাইলের সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হামাস গাজার যেখান থেকে রকেট হামলা চালিয়েছে, ওই স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে। যদিও হামলার পর হামাস এখনও কোনো মন্তব্য করেনি।

এর আগে পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনি উচ্ছেদের হুমকির জেরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ১১ দিন ধরে এ লড়াই অব্যাহত থাকে। এ সংঘাতকালে ইসরাইলি হামলায় গাজায় ২৭০ জন ফিলিস্তিন নিহত হন। ইসরায়েলে নিহত হন ১৩ জন।

এদিকে ফিলিস্তিনে বিমান হামলা চালানো ছাড়াও সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে সামাল দিতে হচ্ছে ইসরায়েলি বাহিনীকে। শুক্রবার ইসরাইলে ২০টিরও বেশি রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ।

বৃহস্পতিবার লেবাননে নতুন করে বিমান হামলা চালায় ইসরাইল। এর জবাবে হিজবুল্লাহ ওই রকেট হামলা চালায়।

সর্বশেষ নিউজ