best trading platform software michael freeman binary options reviews gold digger binary options bitcoin bot trading mpgh best brokers in usa for binary options tradeking trading platform make money in binary options binary option robot india crypto exchanges that offer margin trading difference between equity and binary options invesco trading platform compsred is it too late to invest in bitcoin november binary options illegal in usa options trading lessons how to register with cftc for binary options trading platform binary option definition fca bitcoin arbitrage trading platform binary options robot new jersey tradelog and binary options markets trading platform best binary options signals forum deep neural network and bitcoin trading can holding companies invest in bitcoin guaranteed binary options trading signals daily binary options strategy nadex define options trading sofware of binary options getting started with investing in bitcoin how to invest in bitcoin on stock market what information does trading platform display 5 minute binary options brokers which stock trading platform to use hedging binary option jpm online trading platform day trader binary options crypto trading bot python gdax lightspeed trading platform comparison sec stops trading of bitcoin bitcoin trading bot platform binary options making money online binary options robot 2014 bitcoin daily trading volume chart is bitcoin an investment asset real bitcoin investment sites bitcoin trading bot tutorial java binary options trading scottrade bitcoin investment numbers where to invest money in bitcoin 5 minute binary options indicator download invest in bitcoin machine bitcoin cash trading bot trade binary options with metatrader where to invest bitcoin for pennies binary options app review spot option binary how to invest in bitcoin etf i robot for binary options live free trading data crypto options app reddit best trading platform for young
১৮, এপ্রিল, ২০২১, রোববার

বরগুনা তালতলীতে প্রতারনা করে ভিক্ষুকের জমি দখল

মল্লিক মো.জামাল,বরগুনা প্রতিনিধিঃ বরগুনার তালতলী উপজেলা কড়ইবাড়িয়া ইউনিয়নের এক ভিক্ষুকের সাথে প্রতারনা করে ভিটে-মাটি কেড়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

যেখানে সারা বাংলাদেশ আজ ভিক্ষুক বন্দনায়, ভিক্ষুকের প্রশংসায় পঞ্চমুখ, এমনকি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা বিভিন্ন ভাবে এদের আর্থিক ভাবে স্বচ্ছল করার জন্য কাজ করে যাচ্ছেন ঠিক তখনই তালতলী উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়নের আলীর বন্দর গ্রামে ভিক্ষুকের সাথে প্রতারনা করে তাদের একমাত্র অবলম্বন ভিটে-মাটি টুকু ও অত্যন্ত সুকৌশলে কেড়ে নেওয়ার মতো ঘটনা ঘটেছে। প্রতারনার স্বীকার সেই অসহায় বুদ্ধি প্রতিবন্ধী ভিক্ষুকের নাম হচ্ছে মোঃ আব্দুল হক, পিতা- মৃতঃ মফেজ হাওলাদার, গ্রাম-আলীরবন্দর,তালতলী,বরগুনা একজন প্রতিবন্ধী যিনি ভিক্ষাবৃত্তি করে সংসার চালান। তার মাথা ঘোজাড় একমাত্র অবলম্বন পৈতৃক ভাবে পাওয়া ভিটেমাটি ০১ একর ৪০ শতাংশ জায়গা।

তবে এ বিষয়ে স্হানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কড়ইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বাবু কৃষ্ণ কান্ত মজুমদার বলেন দীর্ঘদিন যাবত এই চক্রটি জমিটা দখল করার পায়তারা করে আসছিলো তাই সুযোগ বুঝে এই প্রতারক চক্র ভুক্তভোগীর পক্ষে কথা বলার অপরাধে একটি মিথ্যা মামলা দিয়ে আবদুল হকের স্ত্রী নামঃ হামিদা বেগম,ও তার ছেলে এবং এই চক্রের মূল হোতা মজিবুর শেখ এর নিজের বাবা মোঃ জয়নাল শেখ কে পর্যন্ত আসামি দিয়ে গ্রাম ও বাড়ি ছাড়া করতে কার্পণ্য করেনি, এ বিষয়ে জয়নাল শেখ বলেন আমি এর প্রতিবাদ করায় এই বৃদ্ধ বয়সে আমার অসুস্থ স্ত্রী কে নিয়ে ও অন্যের জমিতে একচালা ঘরে বসবাস করে আসছি আর আমার ছেলে মজিবুর শেখ বলতেছে আমাকে নাকি মাছেরে খাওয়াইবে,,পরবর্তীতে এরা এলাকায় না থাকার সুবাদে প্রতিবন্ধী আঃ হক কে মজিবর শেখ গংরা বলেন তার বউকে মামলা থেকে বাচাতে টাকা পয়সা লাগবে

তাই জমি ব্ন্ধক রাখতে হবে আর এতে ভুক্তভোগী ভিক্ষুক আঃ হক রাজি হয়ে যায়,আর এ সুযোগে প্রতারক মজিবর শেখ ও তার দুই ভাই মিলে তাকে ৬০০০০ (ষাট হাজার)টাকা দিয়ে এগ্রিমেন্ট এর কথা বলে জমিটা এই মজিবর শেখ তার নিজের নামে দলিল করে নেয়,অথচ ঐ জমির বর্তমান মূল্য আনুমানিক ৭০০০০০( সাত লক্ষ) টাকা হবে, এরপর মজিবর শেখ ঐ টাকাটা তার বড়ো ভাই মান্নান শেখের কাছে দিয়ে কিছুদিনের জন্য মামলার ভয়ভীতি দেখিয়ে তার আপন বড়ো ভাই মান্নান শেখের বাড়ি পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় পাঠিয়ে দেন, কিন্তু মামলা থেকে জামিন পেয়ে ভুক্তভোগী পরিবারটি গত ২৬ শে এপ্রিল বাড়িতে ফিরে এসে নিজের ঘরে উঠতে চাইলে প্রতারক চক্র বাঁধা দেন এবং বলেন আঃ হক জমি তাদের কাছে বিক্রি করে দিয়েছেন এবং মজিবর শেখ গংরা বুদ্ধি প্রতিবন্ধী ও ভিক্ষুক আঃ হক কে বাড়ি থেকে তাড়িয়ে দিতে চায়, পরে স্থানীয়দের হস্তক্ষেপে তাদের সেই ঘরে ঠাই মিললে ও প্রতিনিয়ত তারা মামলা হামলা ও জীবনের ঝুঁকি নিয়ে ওখানে বসবাস করছেন।

অনুসন্ধানে জানা যায় দীর্ঘদিন ধরে আলীরবন্দর পৈতৃক ভিটে-মাটিতে বসবাস করে আসছেন প্রতিবন্ধী আব্দুল হক। তিন বছর বয়সে বাবা হারোনায় পড়ালেখা করার সুযোগ হয়নি। যার ফলে লিখতে এবং পড়তে কোনটিই পারেন না। এই সুযোগ কাজে লাগিয়ে এগ্রিমেন্টেরের কথা বলে দলিলে টিপ সই রেখে জমি নিজের নামে লিখে নেন। এমনকি বর্তমানে তারা কোন সরকারি সাহায্য সহযোগিতা ও পায়না।কারণ তাদের ঘর থেকে তাড়িয়ে দিয়ে তাদের ঘরের দেড় মন চাল ও প্রয়োজনীয় কাগজপত্রসহ পরিবারের সবার জাতীয় পরিচয় পত্র পর্যন্ত তারা জব্দ করেছে। তাই বর্তমানে তারা অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে।

এ বিষয়ে আব্দুল হক কান্না জড়িত কন্ঠে বলেন, আমি লেখাপাড়া জানি না,কিছু পড়তে ও জানি না। আমাদের সাথে মজিবর শেখের কথা ছিলো তিনি আমার জায়গা এগ্রিমেন্ট নিতেছেন। কিন্তু আজকে বউ পোলা নিয়ে বাড়ী আসার পর জানতে পারি আমি নাকী জায়গা জমি বিক্রি করে দিছি। আমি প্রতিবন্ধি মানুষ কোথায় যাব? আমি এর বিচার চাই।
পরবর্তীতে জানি আর কোন ভিক্ষুক পরিবার কে এই ধরনের প্রতারনার স্বীকার না হতে হয়।

এ বিষয়ে স্হানীয় ইউ পি সদস্য জলিল রাঢ়ী বলেন “আঃ হক সহ তার পরিবারের সবার আইডি কার্ড প্রতারক চক্র নিয়ে যাওয়ায় আমরা তাকে কোন সাহায্য সহযোগিতা পর্যন্ত দিতে পারি না, আমি সহ এলাকাবাসীর দাবি অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা সহ ভিক্ষুক আঃ হক এর জমি টা ফিরিয়ে দেয়ার ব্যবস্থা যেন সরকার করে আর এ ধরনের একটা প্রতারণা কোন ভাবেই মেনে নেওয়া যায় না।”

সর্বশেষ নিউজ