৭, ডিসেম্বর, ২০২১, মঙ্গলবার

বাংলাদেশে অফিস খুলছে গুগল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠান গুগল বাংলাদেশে অফিস চালু করতে যাচ্ছে। বাংলাদেশের অফিস পরিচালনার দায়িত্ব দেওয়া হচ্ছে বাংলাদেশি তরুণ তানভীর রহমানকে।

প্রযুক্তি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সুন্দর পিচাই শিগগিরই এ বিষয়ে ঘোষণা দেবেন বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন তানভীর রহমান নিজেই।

তানভীর রহমান বলেন, গুগল বাংলাদেশের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছি। আমি বাংলাদেশ অফিস ও যুক্তরাষ্ট্রে কাজ করবো। শিগগিরই আমার নিয়োগের বিষয়টি গুগল থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

প্রাতিষ্ঠানিকভাবে নভেম্বর থেকে কাজ শুরু করবেন তানভীর রহমান। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে বহু-দেশীয় আন্তর্জাতিক দায়িত্ব পালন করবেন তিনি। নতুন অবস্থান থেকে দেশের আইটি খাতের জন্য ভালো কিছু করা যায় এমন সুযোগ খুঁজতে চান ৩২ বছর বয়সী এই তরুণ।

এর আগে বাংলাদেশের কান্ট্রি কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পেয়েছিলেন কাজী মনিরুল কবীর। তার সময়েই বাংলাদেশে গুগলের অফিস চালুর কথা শোনা গিয়েছিল। তিনি সিঙ্গাপুর অফিস থেকে গুগলের বাংলাদেশ কার্যক্রম সামলাতেন। এ ছাড়া কাজী আনওয়ারুস সালাম গুগলের কান্ট্রি ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্ট হিসেবে কিছুদিন কাজ করেছেন।

সর্বশেষ নিউজ