১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দেয়া তিনটি কঠিন শর্তের ২টি মেনে নিল বিসিবি

চলতি বছরের আগামী মাসের শেষ সপ্তাহে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। ইতিমধ্যেই এই সিরিজের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। তবে বাংলাদেশ সিরিজের জন্য তিনটি কঠিন শর্ত দিয়ে দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

যার দুটি ইতিমধ্যেই মেনে নিয়েছে বিসিবি। দ্বিতীয় শর্ত নিয়ে এখনও আলাপ-আলোচনা চলছে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রথম শর্ত হলো বিমানবন্দরে পৌঁছে তারা কোন ইমিগ্রেশন করবে না। বিমান থেকে নেমে সরাসরি উঠে যাবে টিম হোটেলে।

এবং তারা যে হোটেলে থাকবে সেই হোটেলে থাকতে হবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের। ক্রিকেট অস্ট্রেলিয়া দ্বিতীয় শর্ত একই ভেন্যুতে আয়োজন করতে হবে ৫ টি টি-টোয়েন্টি ম্যাচ।

দুই শর্ত বিসিবির অধীনে থাকায় তা মেনে নিয়েছেন বিসিবি। কিন্তুু তৃতীয় শর্তটি বিসিবির অধীনে নয়। তার জন্য ইমিগ্রেশন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিকল্প উপায় টিম হোটেলে ইমিগ্রেশন সম্পন্ন করা যায় কিনা সেটা ভেবে দেখা হচ্ছে।

সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের অনুমতি পেলেই অস্ট্রেলিয়াকে জানিয়ে দেওয়া হবে সিদ্ধান্ত। বিসিবি চাচ্ছে সিভিল এভিয়েশনের কর্মকর্তারা যেনো টিম হোটেলে এসে অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের ইমিগ্রেশন সম্পন্ন করেন। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়। বিসিবিও এই শর্তের ব্যাপারে এখনি কিছু জানায়নি অস্ট্রেলিয়াকে।

সর্বশেষ নিউজ