২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

বিএনপির সর্বদলীয় কমিটির প্রস্তাবে যা বলল আ.লীগ

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনগণকে সম্পৃক্ত করতে সরকারকে, ‘সর্বদলীয় কমিটির’ গঠনের প্রস্তাব দিয়েছে বিএনপি। দলীয় মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, এখনো সময় আছে সর্বদলীয় কমিটি গঠন করে এই সমস্যার সমাধান করা যাবে। বিশাল চ্যালেঞ্জ তা জনগণের সম্পৃক্ততা ছাড়া সম্ভব নয়। রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি সব স্তরের মানুষকে এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে এবং সচেতনতা বৃদ্ধি করতে হবে। আসুন আমরা জাতীয় ঐক্যমতের ভিত্তিতে।

এখনো সময় আছে সর্বদলীয় কমিটি গঠন করে এই সমস্যার সমাধান করা যাবে। বিশাল চ্যালেঞ্জ তা জনগণের সম্পৃক্ততা ছাড়া সম্ভব নয়। রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি সব স্তরের মানুষকে এর সঙ্গে সম্পৃক্ত করতে হবে এবং সচেতনতা বৃদ্ধি করতে হবে। আসুন আমরা জাতীয় ঐক্যমতের ভিত্তিতে এই সংকট মোকাবিলায় উদ্যোগ নেই- মানুষ বাঁচাই, দেশ বাঁচাই।

বিএনপির এই প্রস্তাবের জবাব দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শনিবার (১০ এপ্রিল) সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা কোনো রাজনৈতিক সমস্যা নয়, দেশে করোনা বিষয়ক জাতীয় পরামর্শক কমিটি রয়েছে। অতএব সরকার বিশেষজ্ঞ ও পরামর্শক কমিটির মতামত এবং সুপারিশের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করছে।

তিনি বলেন, এখানে সর্বদলীয় বিষয়ের চেয়ে জনস্বাস্থ্য বিষয়ক বিশেষজ্ঞদের মতামতই বেশি জরুরি। বিশ্বের কোনো দেশে সংক্রমণ রোধ কিংবা চিকিৎসায় সর্বদলীয় কমিটির নজির নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আসলে সবকিছু নিয়ে বিরোধীতা করাই এখন বিএনপির রাজনীতি। তাই বিএনপি নেতাদের বলব- করোনা নিয়ে রাজনীতি না করে জনগণের পাশে দাঁড়ান।

সর্বশেষ নিউজ