২৭, অক্টোবর, ২০২১, বুধবার

বিয়ে, ওয়াজ, ভ্রমণ-পিকনিকে বিধিনিষেধ আসছে

বিয়ের অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, ভ্রমণ, পিকনিকসহ আরও কিছু বিষয়ে বিধিনিষেধ আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। দেশে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের বিষয়টি বিবেচনা করে দেশের কিছু এলাকায় কড়াকড়ি আরোপ করা হতে পারে বলে জানিয়েছেন তিনি। রবিবার (২৮ মার্চ) রাতে গণমাধ্যমকে তিনি এসব কথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জানান, দেশে করোনা সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। এদিকে কোন প্রকার স্বাস্থ্যবিধি না মেনেই বিয়ে, ওয়াজমাহফিল ও অন্যান্য ধর্মীয় অনুষ্ঠান হচ্ছে। আমরা যদি এখনই সতর্ক না হই, স্বাস্থ্যবিধি না মানি, তাহলে দেশের অনেক ক্ষতি হয়ে যাবে। আমাদের হাসপাতালগুলোতে লাখ লাখ মানুষের জায়গা হবে না। কোথায় চিকিৎসা হবে? কে এত মানুষকে চিকিৎসা দেবে?

লকডাউন সম্পর্কে তিনি বলেন, দেশে হয়ত বিভিন্ন টাইপের লকডাউন আসবে। এর মধ্যে চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, খাগড়াছড়ি এলাকায় যাতায়াত বন্ধসহ, বিয়েশাদি, অনুষ্ঠান, ওয়াজ মাহফিল, পিকনিকসহ জনসমাগম হয় এমন সব অনুষ্ঠানে বিধিনিষেধ আসতে পারে। এ সংক্রান্ত ২২ দফা প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

সকলকে সতর্ক করে জাহিদ মালেক বলেন, আমরা এখন জেনেশুনেই আক্রান্ত হচ্ছি। আমরা নিজেরা সতর্ক না হলে নিজের ও পরিবারের বড় ক্ষতি হয়ে যাবে।

সর্বশেষ নিউজ