২৭, অক্টোবর, ২০২১, বুধবার

ব্যাংকে নয় পৌরসভার ১ কোটি ৬২ লাখ টাকা কর্মকর্তার পকেটে !

আরিফ প্রধান, গাজীপুর : ব্যাংকে জমা না দিয়ে গাজীপুরের শ্রীপুর পৌরসভার ১ কোটি ৬২ লাখ টাকা আত্মসাৎ করেছে কর আদায়কারী ৩ কর্মকর্তা।কর আদায়কারী কর্মকর্তা শফিউল আলম রায়হান শেরপুরের শ্রীবর্দী উপজেলার কুরুয়া ভাটিপাড়া এলাকার দিন মজুর শামসুল আলমকে অপহরণের পর মুক্তিপন দাবি করে গত ১১ ফেব্রুয়ারি র‍্যাবের হাতে গ্রেপ্তার হন। গ্রেপ্তারের পর পৌরসভায় তার অনুপস্থিতিতে টাকা গড়মিলের বিষয়টি নজড়ে আসে কর্তৃপক্ষের।

পরে কাউন্সিলর আলী আজগর বি.কম কে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি প্রায় সারে তিন মাস তদন্ত করে ভয়াবহ এ দূর্নিতীর তথ্য প্রমান পেয়েছেন বলে জানিয়েছেন তদন্ত কমিটির প্রধান আলী আজগর বি.কম।

তদন্ত কমিটি ৩১ মে প্রায় সারে তিস মাস পর ১৩২ পৃষ্ঠার লিখিত প্রতিবেদন মেয়রের কাছে জমা দেন। কর আদায়ের ১ কোটি ৬১লাখ ৯৯ হাজার ৯৭২ টাকা ব্যাংকে জমা না দিয়ে ৩ জন আত্মসাৎ করেছে বলে জানাগেছে। এর মধ্যে কর আদায়কারী শফিউল আলম রায়হান ১ কোটি ৭ লাখ ৬৩ হাজার, সহকারী ফাহিমা সানজিদ ৫২ লাখ , ও সহায়ক জান্নাতুল ফেরদৌস ২ লাখ ৩৬ হাজার টাকা আত্মসাৎ করেছে বলে জানাগেছে।

এখন পর্যন্ত টাকা আদায় ও তাদের বিরুদ্ধে কোন ব্যাবস্থা নেয়া হয়নি। মঙ্গলবার দুপুরে পৌরসভায় গিয়ে সহকারী কর আদায়কারী ফাহিমা সানজিদ ও জান্নাতুল ফেরদৌসকে পাওয়া গেছে। তারা দুজন টাকা আত্মসাৎের বিষয়ে কিছুই জানেননা বলে জানিয়েছে। তারা জানান, আমরা সহকারী হিসেবে কাজ করি। কর আদায়ের টাকা আমরা কর শাখার প্রধান শফিউলের কাছে বুঝিয়ে জমা দিয়ে দেই।

এবিষয়ে শ্রীপুর পৌরসভার সচিব সরকার দলিল উদ্দিন আহমেদ, টাকা আত্মসাৎের বিষয়টি নিশ্চিত করে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন।

শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব আনিছুর রহমান জানান, তাদের কাছ থেকে টাকা আদায় করে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ নিউজ