১৩, জুন, ২০২১, রোববার

ভয়ংকর রোগে আক্রান্ত শিশুর চিকিৎসায় রোনালদো-জর্জিনা

শিশুটির বয়স মাত্র ৭ বছর। এই বয়সেই তার শরীরে বাসা বেঁধেছে ভয়ংকর এক রোগ। টমাস নামের পর্তুগালের সেই শিশুটি বিরল ‘নিউরোব্লাস্টোমা’ ক্যান্সারে আক্রান্ত। তাকে বাঁচিয়ে রাখতে গেলে প্রয়োজন ব্যয়বহুল চিকিৎসার। যার জন্য দরকার প্রচুর টাকা। কিন্তু টমাসের বাবা-মা এত টাকা পাবে কোথায়? এমন পরিস্থিতিতে কারও কারও ভাগ্য সুপ্রসন্ন হয়ে যায়। যেমনটা হয়েছে টমাসের। তার পাশে এসে দাঁড়িয়েছেন ফুটবল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো এবং তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজ।

মিডিয়ার সৌজন্যে টমাসের কথা এখন পর্তুগালের সবাই জানে। তাই রোনালদোর কানে খবরটা যেতেও সময় লাগেনি। গত বছরের অক্টোবরে টমাসের ক্যান্সার আবারও ফিরে আসে। ফলে শিশুটির মা–বাবা অস্ত্রোপচারের জন্য অর্থসাহায্যের আর্তি জানান। সেই আবেদন নজরে আসতেই সাড়া দেন রোনালদো দম্পতি। টমাসের চিকিৎসার ব্যয়ভারের একাংশ বহন করবেন এই পর্তুগিজ তারকা। জর্জিনার বোন ইভানা এই খবরটি নিশ্চিত করেছেন। অন্যদিকে টমাসের মাও ইনস্টাগ্রামে তাদের ধন্যবাদ জানিয়েছেন।

রোনালদোর অর্থ সাহায্যের পর টমাসকে এখন চিকিৎসার জন্য বার্সেলোনার বিখ্যাত ডি’হেব্রন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ইভানার পোস্ট করা একটি স্টোরিতে দেখা গেছে টমাসের মা–বাবার ধন্যবাদ বার্তা। তাতে লেখা ছিল, ‘আর্তমানবতার জন্য যারা এগিয়ে এসেছেন, তাদের সবাইকে ধন্যবাদ। জর্জিনা ও ক্রিস্টিয়ানো, তোমাদের অনেক অনেক ধন্যবাদ, আমাদের পাশে এসে দাঁড়ানোর জন্য, সাহায্য করার জন্য। টমাস যাতে চিকিৎসা পেতে পারে, এ জন্য তোমাদের এই সাহায্য আমরা কখনো ভুলব না।’

সর্বশেষ নিউজ