২০, অক্টোবর, ২০২১, বুধবার

মঙ্গলবারের ম্যাচেও দলের বাইরে থাকবেন টাইগার অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরুর আগে মঙ্গলবার আবুধাবিতে প্রস্তুতি ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। দুই প্রস্তুতি ম্যাচের প্রথমটিতে টাইগারদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। এই ম্যাচেও বাংলাদেশ দলে দেখা যাবে না অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে।

শুক্রবার লিটন দাসের নেতৃত্বে ওমান একাদশের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলেছিলো বাংলাদেশ। পিঠের ব্যথার কারণে ছিলেন না মাহমুদউল্লাহ। ধারণা করা হচ্ছিলো, আনুষ্ঠানিক প্রস্তুতি পর্বে হয়তো ফিরবেন তিনি।

কিন্তু ম্যাচের আগের দিন দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার সুমন জানিয়েছেন, মঙ্গলবারও বিশ্রামেই রাখা হবে মাহমুদউল্লাহকে। এখন হালকা পিঠের ব্যথা রয়েছে টাইগার অধিনায়কের। এর বাইরে ইনজুরি নিয়ে আর তেমন দুশ্চিন্তা নেই বলে জানিয়েছেন বাশার।

বিসিবির পাঠানো ভিডিওবার্তায় তিনি বলেছেন, খুব বেশি দুশ্চিন্তা নেই। রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যার কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাঁকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করবো।’

এদিকে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে সবগুলো ম্যাচ খেলে দলের সঙ্গে যোগ দিয়েছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। আমিরাতেই আইপিএল খেলায় মোস্তাফিজের কাছ থেকে কন্ডিশন সম্পর্কে ধারণা পাওয়া যাবে বলে মনে করেন নির্বাচক বাশার।

তার ভাষ্য, ‘মোস্তাফিজের দলের সঙ্গে যোগ দেওয়াটা অবশ্যই অনেক বড় ব্যাপার। সে এখানে খেলছিল। এখানকার কন্ডিশনটা কেমন হতে পারে খুব ভালো জানে। আশা করি সাকিবও খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবে। সব মিলিয়ে সব ভালো যাচ্ছে। আশা করছি এবারের বিশ্বকাপে আমরা ভালো করবো।’

সর্বশেষ নিউজ