৫, আগস্ট, ২০২১, বৃহস্পতিবার

মহালছড়িতে পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার লেমুছড়ি ও মাইসছড়ি এলাকায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে মো. রেজাউলকে ১৫হাজার ও তাহেরা বেগমকে ৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৭ফেব্রুয়ারী) সকালে মহালছড়ি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আফরোজ ভূইয়ার পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

অর্থদণ্ডে দন্ডিত মো. রেজাউল মহালছড়ির লেমুছড়ি বাঙালি পাড়া ও তাহেরা বেগম, স্বামী শওকত আকবর মাইসছড়ির নুনছড়ি এলাকার বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালতে মহালছড়ি উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আফরোজ ভূইয়া বলেন, মহালছড়ির বিভিন্ন এলাকায় পাহাড় কাটা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে পৌঁছে তাদেরকে এ অর্থদণ্ড দেয়া হয়।

পরিবেশ আইন ১৯৯৫(৬) এর (খ) ধারা মোতাবেক পাহাড় কাটা আইনত দণ্ডনীয় অপরাধ উল্লেখ করে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) তাহমিনা আফরোজ ভূইয়া বলেন, ভবিষ্যতে পাহাড় কাটবেন না এই মর্মে মুচলেকা দেয়ার পরিপ্রেক্ষিতে মো. রেজাউলকে পনের হাজার টাকা ও তাহেরা বেগমকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পাহাড় কাটা বন্ধের ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতে কেউ পাহাড় কাটলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ নিউজ