২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

মাটিরাঙ্গাতে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত

জসিম উদ্দিন জয়নাল,খাগড়াছড়িঃ “মুজিব বর্ষের প্রতিশ্রুতি” জোরদার করি দুর্যোগ প্রস্তুতি”এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলা জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত।

সোমবার(২২ মার্চ ২০২১ইং) সকাল ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চত্বরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ও ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা প্রকল্পবাস্তবায়ন কর্মকর্তা রাজ কুমার শীলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন,মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার তৃলা দেব।

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো:আনিছুজ্জামান ডালিম,উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা মো:আরিফুর রহমান,মাটিরাঙ্গা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো:বাদশা ফয়সাল,মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আশরাফ উদ্দিন,মাটিরাঙ্গা উপজেলা রির্সোচ ইন্সট্রাক্টার মো:আসগর হোসেন,মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মো:আশরাফুল আলম,মাটিরাঙ্গা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো:হুমায়ন পাটোয়ারি, তবলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, মাটিরাঙ্গা ফায়ার স্টোশন কর্মকর্তা মো:সাদিকুর রহমান, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সহ-সভাপতি মো:জসিম উদ্দিন জয়নাল,মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের উপ-সহকারি প্রকৌশলী মো:রুহুল আমিন প্রমুখ।

উপজেলা প্রশাসনের আয়োজনে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়ায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা শিক্ষার্থী, গন্যমান্য ব্যক্তিবর্গ ওএলাকাবাসী ডেমো প্রদর্শনগুলো কাছ থেকে অবলোকন করেন। জনসচেতনতা বাড়াতে জেলা প্রশাসনের উদ্যোগে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চত্বরে ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্হ্য কমপ্রেক্সে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া প্রর্দশন করা হয়।

সর্বশেষ নিউজ