১, জুলাই, ২০২২, শুক্রবার

মাটিরাঙ্গা থানায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন: পুলিশ সুপার মোহাম্মদ আ:আজিজ

জসিম উদ্দিন জয়নাল,খাগড়াছড়িঃ পার্বত্য খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা থানার উদ্যেগে বিভিন্ন প্রজাতির ২ হাজার বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১০ জুলাই) দুপুরের দিকে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ একটি আম্রপালী গাছের চারা রোপন করে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।

এ সময় ফলদ,বনজ ও ভেষজ বৃক্ষ যেমন,আম্রপালী ৪শ,লেবু ২শ,কৃষ্ণচূড়া ২শ,পেয়ারা ২শ,জলপই ১শত পঞ্চাশ,ডালিম ১শত পঞ্চাশ,আমড়া ১শ,জাম্বুরা ১শ,সোনালু ১শ,বেল ১শ,আমলকী১শ,নিম ১শ,তাল ১শ সহ মোটা ২ হাজার গাছের চারা রোপন করা হয়।

খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ বলেন,বেঁচে থাকার জন্য আমাদের অক্সিজেনের অতি প্রয়োজন,একমাত্র গাছ থেকেই আমরা তা পেয়ে থাকি এছাড়াও গাছ বাতাসের অতিরিক্ত কার্বন-ডাই-অক্সাইড গ্রহণের মাধ্যমে পরিবেশ কে নির্মল রাখে। সুতরাং সুস্থ্যভাবে বেঁচে থাকতে হলে বেশি করে গাছ লাগাতে হবে।

এসময় মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলী,ইন্সপেক্টর (তদন্ত) মোঃ আমজাদ হোসেন,এসআই মোজাম্মেল হক,এস আই সুমন, পুলিশের বিভিন্ন পদস্থ কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন।

সর্বশেষ নিউজ