১৭, সেপ্টেম্বর, ২০২১, শুক্রবার

মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন বিএনপি নেতারা: গয়েশ্বর

জনসমর্থন হারিয়ে বিএনপির নেতারা মানসিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। শুক্রবার (১৮ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে আয়োজিত এক আলোচনা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের আশু রোগমুক্তি কামনায়’ এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা সকলে মানসিকভাবে অসুস্থ হয়ে গেছি। আন্দোলন করতে হবে। আমাদের যেটা করা দরকার, সেটাই করতে হবে। কমিটেড লোকজনের ঘরে বসে আলোচনা করলে চলবে না।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, একদিকে দল দীর্ঘদিন ধরে ক্ষমতার বাইরে। অন্যদিকে খালেদা জিয়া দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত। এছাড়া তিনি অসুস্থও। এ পরিস্থিতিতে লন্ডন থেকে দল পরিচালনা করছেন তারেক রহমান।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপি নেতাদের মানসিক অসুস্থতার জন্য তারেক রহমান অনেকাংশে দায়ী। দেশের বাইরে থেকে তার জনকল্যাণবিহীন রাজনীতির কারণে বিএনপিকে প্রত্যাখ্যান করেছেন জনগণ। বিএনপি জনগণের কাছে যেতে পুরোপুরি ব্যর্থ হয়েছে। তারা আরো বলেন, গয়েশ্বর সত্য কথাই বলেছেন। বিএনপির আগুন সন্ত্রাস এবং জঙ্গিবাদী রাজনীতির কারণে জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এছাড়া বিএনপিতে তারেক রহমানের নির্দেশ ছাড়া কেউ এক পা ফেলতে পারেন না। তারেকের অবৈধ নির্দেশ মানতে মানতে নেতারা ক্লান্ত হয়ে পড়েছেন। এতে বিএনপির সিনিয়র নেতাদের মানসিক সমস্যা দেখা দিয়েছে।

মানসিকভাবে আমরা সকলে অসুস্থ হয়ে গেছি মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, এখান থেকে আমাদের মুক্তি তখনই আসবে, যখন বেগম জিয়া বন্দিদশা থেকে মুক্ত হয়ে ডাক দেবেন যে, আমি খালেদা জিয়া বলছি। তখন কোনো রাজনৈতিক নেতা-কর্মীর কমিটমেন্ট কিছু থাকবে না। গণতন্ত্রের মুক্তির আন্দোলন আর খালেদা জিয়ার মুক্তির আন্দোলন একই সূত্রে গাঁথা বলেও মন্তব্য করেন তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ নিউজ