coursera bitcoin trading what brokers trade binary options black hat crypto trading how to invest 20 in bitcoin dircord bitcoin trading which trading platform offer cryptocurrency trading platform for bull call spread javascript trading platform sportsbetting sites with binary options machine learning binary options can i invest 100 dollars in bitcoin binary option free bot sineal harari velocity trading platform trading platform for philippines the best legitamite cryptocurrency trading platform alpari binary options nigeria binary options websites us turn 500 into 10 000 binary option binary options fishing net strategy binary options in usa with 60 sec out best crypto trading signals app what is the best crypto trading platform in germany binaray fully automated crypto trading bot lightspeed trading platform alerts free binary options demo account uk visual trading platform who wrote the crypto trading algorithm bitcoin investment trsust bitcoin leverage trading usa top free binary options chart demo account for binary options bitcoin trading by country bitcoin trading online course cell phone trading platform what trading platform maximum 0 binance bitcoin trading fee best binary options trading desktop software is trading binary options legal in the united states? bitcoin trading rig tape reading to trade binary options native trading platform for macosx no deposit bonus bitcoin trading can i invest 100 in bitcoin bitcoin p2p trading explained binary options app review stock trading platform data import who has cheapest binary options best crypto trading softwate free trading platform simulator demo crypto trading reddit binary option wikipedia indonesia equity options trading platform and uk and south africa eth trading platform simpler trading crypto digital binary option best crypto trading signals telegram 2018 meta binary options bitcoin investment in nigeria binary options end of day expiry
৮, মে, ২০২১, শনিবার

মামুনুল হকের বিরুদ্ধে মামলায় যেসব অভিযোগ

ঢাকায় বায়তুল মোকাররম এলাকায় সংঘাত-নাশকতার ঘটনায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক যুবলীগ নেতা। সোমবার রাতে রাজধানীর পল্টন থানায় আরিফ-উজ-জামান নামে এক ব্যক্তি বাদী হয়ে দায়ের করা মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে আরও ২ থেকে ৩ হাজার অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব ও সংগঠনের ঢাকা মহানগরীর সেক্রেটারী মামুনুল হকের বিরুদ্ধে যেসব অভিযো আনা হয়েছে…

মামুনুল হকসহ হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলার এজাহারে বলা হয়েছে, নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে বাদী উগ্র মৌলবাদী ব্যক্তিদের উচ্ছৃঙ্খল জমায়েত দেখতে পান। তাদের স্লোগান ও কথোপকথন থেকে জানতে পারেন, হেফাজত নেতা মামুনুল হকের নেতৃত্বে শীর্ষস্থানীয় হেফাজত, জামায়াত-শিবির ও বিএনপি নেতারা ঢাকাসহ দেশের বিভিন্ন্ন স্থানে গোপন বৈঠক করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠান বানচালের ষড়যন্ত্র করেছে।
এজাহারে উল্লেখ করা হয়েছে, সেইসঙ্গে সারা দেশে ব্যাপক তাণ্ডব চালিয়ে নৈরাজ্য সৃষ্টির পরিকল্পনাও রয়েছে। পরিকল্পনা বাস্তবায়নের জন্য তারা দা, ছোরা, কুড়াল, কিরিজ, হাতুড়ি, তলোয়ার, বাঁশ, লঠি, শাবল, পাইপগান ও রিভলবার নিয়ে বাদীসহ অন্য মুসল্লিদের ওপর হামলা চালায়।

এজাহারে আরও বলা হয়েছে, আসামিরা ব্রাহ্মণবাড়িয়ায় বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর করে ও কিশোরগঞ্জে জেলা আওয়ামী লীগ অফিসে বঙ্গবন্ধুর ছবি ভাঙচুর করে। তারা বায়তুল মোকাররমের টাইলস ভাঙে, বিভিন্ন হাদিস ও কুরআন শরিফসহ ধর্মীয় বইপত্র পুড়িয়ে ইসলামের অপূরণীয় ক্ষতি করে। এতে সাধারণ ধর্মপ্রাণ মানুষের মনে ভীতির সঞ্চার হয়। তারা দেশকে অস্থিতিশীল, অকার্যকর ও মৌলবাদী রাষ্ট্রে পরিণত করার মাধ্যমে অবৈধ পথে সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

মামলার অপর আসামিরা হলেন-যুগ্ম মহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবিব, যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকিম, যুগ্ম মহাসচিব নাসির উদ্দিন মনির, নায়েবে আমির মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা নুরুল ইসলাম জিহাদি, নায়েবে আমির ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মাওলানা মাজেদুর রহমান, লালবাগের মাওলানা হাবিবুর রহমান, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা জসিম উদ্দিন, মাওলানা মাসুদুল করিম, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী, মাওলানা ফয়সাল আহমেদ, মাওলানা মুশতাকুন্নবী, মাওলানা হাফেজ মো. জোবায়ের, মাওলানা হাফেজ মোহাম্মদ তৈয়ব।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর ঘিরে ২৬ মার্চ বায়তুল মোকাররমে বিক্ষোভ করে হেফাজত। সেখানে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

এর জেরে দেশে বিভিন্ন স্থানে বিক্ষোভে কয়েকজন মারা যায়। এসব ঘটনায় ২৭ মার্চ বিক্ষোভ ও ২৮ মার্চ হরতাল আহ্বান করে সংগঠনটি। হরতালে দেশব্যাপী হামলা, ভাঙচুর ও সড়ক অবরোধ করে হেফাজতের নেতাকর্মীরা।

সর্বশেষ নিউজ