how to start otc trading desk for bitcoin software option trading platform australia binary options company who takes us traders should we invest in bitcoin nadex.xom how much do option traders make bitcoin investment trust stock review investing.com in bitcoin binary options leads coin trading platform t 0 binary funds best trading platform for trading in usa crypto trading meetup binary options trading graphs what is binary option trade all about bitcoin trading new yord times trusted crypto trading companies bitcoin trading reports how to invest in bitcoin over the internet aplikasi trading bitcoin otomatis best crypto exchange for bot trading hotforex binary options fidessa trading platform delivery test i bitcoin investment trust buy shares where is the best place to invest in bitcoin usa taxes on bitcoin trading crypto to fiat trading in australia lawyer attorney binary options brokers best site for bitcoin frequency trading low investment bitcoin best trading platform software for beginners free binary options signals providers binary options leads for sale bitcoin trading history graph online quantitative trading platform binary option auto trading robot profit in investing in bitcoin machine learning bitcoin trading bot intro to swing trading crypto list of us regulated binary options broker 10 deposit binary options platforms what is tradex - altcoin trading platform ? kenneth choi hong kong binary options bitcoin price trading platform td waterhouse trading platform free cmc markets bitcoin trading how much would you have if you invested in bitcoin nrg 2.8 quick release trading altcoins with bitcoin quickfingers luc why did people start investing in bitcoin binary options conference cyprus binary option sistems to invest in bitcoin or not bitcoin trading or new binary options brokers 2018 abe cofnas trading binary options getting started with investing in bitcoin binary call option calculator redwood binary options withdrawal bitcoin trading platform ddos attack
১৭, এপ্রিল, ২০২১, শনিবার

মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক জিয়া: কাদের

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। রাজধানীর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে সম্মেলনে যুক্ত হন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়াদোত্তীর্ণ জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের আহ্বান জানিয়ে বলেন, কমিটি গঠনের ক্ষেত্রে নিবেদিত প্রাণ ও ত্যাগীদের মূল্যায়ন করতে হবে। বিতর্কিত ও বসন্তের কোকিলদের দলে আনা যাবে না বলে নেতাদের সাবধান করে দিয়েছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, রক্ত দিয়ে অর্জিত এ দেশে মুক্তিযুদ্ধের চেতনাকে ভূলুণ্ঠিত করে সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন জিয়াউর রহমান। আজকের উগ্র সাম্প্রদায়িকতার উৎসমুখ জিয়াউর রহমানই উন্মুক্ত করেছিলেন।

জিয়াউর রহমান স্বাধীনতার মূল্যবোধকে নির্বাসনে পাঠিয়েছিলেন। মুক্তিযুদ্ধের রণধ্বনি জয়বাংলাকে করেছিলেন নিষিদ্ধ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্বাধীনতার পরবর্তীকালে তার ভূমিকা মুক্তিযোদ্ধাদের কাছেই প্রশ্নবিদ্ধ ছিল।

জিয়াউর রহমান নিজেই নিজেকে বিতর্কিত করেছেন বলেও মনে করেন ওবায়দুল কাদের।

তিনি মনে করেন, একজন সেক্টর কমান্ডারের এমন মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তি তোষণ ও পোষণ নীতিতে ইতিহাস নিজেই জিয়াউর রহমানকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন।

১৫ আগস্ট পৃথিবীর ইতিহাসের নির্মম রাজনৈতিক হত্যাকাণ্ডের প্রধান বেনিফিশিয়ারি ছিলেন জিয়াউর রহমান উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, জিয়াউর রহমানই খুনীদের পুনর্বাসন করেছিলেন, বিভিন্ন দূতাবাসে দিয়েছেন চাকরি এবং খুনিদের বিদেশে পালিয়ে যেতেও সহযোগিতা করেছেন।

ওবায়দুল কাদের জিয়াউর রহমানকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক বলেও মন্তব্য করেন।

আগামীকাল অনুষ্ঠিতব্য ৫ম ধাপের পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হওয়ার আশাবাদ ব্যক্ত করে কাদের বলেন, অন্যান্য ধাপের মতো আগামীকালের নির্বাচনেও সরকার কোনো হস্তক্ষেপ করবে না।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তৃণমূলে জনগণের ক্ষমতায়ন ও উন্নয়নে এগিয়ে নিতে ইউনিয়ন পরিষদ নির্বাচন গুরুত্বপূর্ণ।

দলীয় গঠনতন্ত্র অনুযায়ী প্রার্থিতাসহ অন্যান্য বিষয়ে দলীয় নির্দেশনা বা গাইড লাইন ইতিমধ্যেই জেলায় পাঠানো হয়েছে বলে জানান তিনি।

প্রত্যেক ইউনিয়ন কমিটি সভা করে এক থেকে তিনজন সম্ভাব্য প্রার্থীর নাম চূড়ান্ত করে দলের ইউনিয়ন কমিটির রেজুলেশন বা লিখিত সুপারিশ উপজেলা ও জেলা কমিটির স্বাক্ষরসহ ধানমন্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জমা দিতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্থানীয়ভাবে মনোনয়ন দেয়ার কোনো সুযোগ নেই। সুপারিশকৃত নামসমূহ যাচাই বাছাই ও বিভিন্ন জরিপ শেষে দলীয় সভাপতির নেতৃত্বে মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত করবে।

সর্বশেষ নিউজ