৭, ডিসেম্বর, ২০২১, মঙ্গলবার

মুজিববর্ষে বাংলাদেশ সফর সম্মানের বিষয়: নরেন্দ্র মোদি

২৬ ও ২৭ মার্চ দুদিনের সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসবেন। মুজিববর্ষ, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিনি এ সফর করবেন।

এদিকে মুজিববর্ষে বাংলাদেশ সফর করতে পারাকে নিজের জন্য সম্মানের বিষয় বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বুধবার সকালে টুইটারে দেওয়া পোস্টে এমন মন্তব্য করেন তিনি।

টুইটে মোদি বলেন, ‘মানবাধিকার ও স্বাধীনতার রক্ষক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকীতে তাঁর প্রতি আমার আন্তরিক শ্রদ্ধা। সকল ভারতীয় নাগরিকের কাছেও তিনি একজন বীর হিসেবে গণ্য হন। এই মাসের শেষের দিকে ঐতিহাসিক মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ সফর করতে পারা আমার জন্য সম্মানের বিষয়।’

এর আগে সর্বশেষ ২০১৫ সালে নরেন্দ্র মোদি বাংলাদেশে সফরে এসেছিলেন। এবার তিনটি উপলক্ষ্যকে সামনে রেখে তিনি বাংলাদেশে সফর করছেন। এগুলো হলো- মুজিববর্ষ, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।

২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে তিনি সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত থাকবেন। এ সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন তিনি। এছাড়া বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সর্বশেষ নিউজ