৭, ডিসেম্বর, ২০২১, মঙ্গলবার

মুন্সিগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তরুণের মৃত্যু

মোঃ জাফর মিয়া, মুন্সিগঞ্জ প্রতিনিধি: মুন্সিগঞ্জ সদর উপজেলায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. সজিব মল্লিক নামে এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর একটার দিকে সদর উপজেলার চরাঞ্চলের মধ্যেমাকাহাটি গ্রামে কাজ করার সময় পল্লীবিদ্যুৎতের তারের সঙ্গে জড়িয়ে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়দের অভিযোগ পল্লী বিদ্যুৎ কর্তুপক্ষের অসাবধানতার ফলে এই দূর্ঘটনা ঘটেছে ।

নিহত মো. সজিব মল্লিক(১৭) ওই গ্রামের শহিদুল ইসলাম মল্লিকের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান,সজিব স্থানীয় শিল্পপতি জাহাঙ্গীর হোসেন মোল্লার বাড়ীর সিমানা প্রাচীর (দেয়াল) নির্মানের কাজ করছিল। পল্লিবিদ্যুতের মূল লাইনের তার গুলো দেয়ালের সাথেই নিচের দিকে ঝুলানো ছিল। দুপুরের দিকে বিদ্যুতায়িত হলে সজিবকে শর্ট খেয়ে পানিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান সজিব।

স্থানীয়রা অভিযোগ করে জানান, পল্লী বিদ্যুৎ কর্তুপক্ষের অসাবধানতার ফলে এই দূর্ঘটনা ঘটেছে । পল্লী বিদ্যুতের মূল তার অনেক নিচুতে ঝুলন্ত অবস্থা রয়েছে।সে বিদ্যুৎ সংযোগকৃত তার সরিয়ে ফেলার জন্য একাধিক বার অনুরোধ জানালেও তারা কোনো কর্ণপাত করেনি। ফলে আজ এক জনের প্রাণ ঝড়ে গেলো। দ্রুত এই তার সরিয়ে না নিলে আরো বড়ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।

মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুত সমিতির উপমহা ব্যবস্থাপক শফিউল আলম বলেন, তার সরানোর ব্যাপারে আমরা কোন লিখিত অভিযোগ পাইনি।মৌখিকভাবেও কেউ যানায়নি। আজকে যে দুর্ঘটনা ঘটেছে সেটা দুঃখজনক। আমরা খোঁজ নিচ্ছি।সামনে যেন কোন দুর্ঘটনা না ঘটে সে বিষয়ে ব্যবস্থা নিবো।

মুন্সিগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) মো.রাজীব খান বিকেল পাঁচটার দিকে জানান,আমরা ঘটনা স্থলে আছি। নিহতের স্বজনদের কারও বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তারা বিনা ময়না তদন্তে লাশ দাফনের জন্য আবেদন করেছে।পরে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ নিউজ