১, মে, ২০২১, শনিবার

মুন্সীগগঞ্জে লকডাউন উপেক্ষা করে চলছে গণপরিবহন সড়কগুলোতে বেড়েছে মানুষের উপস্থিতি

মুন্সীগঞ্জ প্রতিনিধি : এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে আজ থেকে আগামী ২৮ শে এপ্রিল পর্যন্ত তৃতীয় ধাপে ৭ দিনের জন্য লকডাউনের সময় বৃদ্ধি করা হলেও, সকাল থেকে তৃতীয় ধাপে লকডাউনের প্রথমদিনে মুন্সীগঞ্জের বিভিন্ন স্থানে সড়কগুলোতে লকডাউন উপেক্ষা করে স্বাভাবিক সময়ের মতো বেড়েছে যানবাহনের পাশাপাশি মানুষের উপস্থিতি, মাক্স পড়া সহ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সিএনজি-অটোরিকশা সহ চলছে গণপরিবহন।

৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের কথা থাকলেও তা মানছেন না কেউই, এতে প্রতিমুহূর্তে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি। লকডাউন পরিস্থিতিতে প্রশাসনের কঠোর নজরদারি না থাকায়,জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো সহ স্থানীয় বিভিন্ন পাইকারি ও খুচরা হাট-বাজারগুলোতে দেখা গেছে মানুষের সরব উপস্থিতি। এছাড়াও লকডাউন উপেক্ষা করে অনেক স্থানে খুলেছে বিভিন্ন শপিং মল সহ বিপণিবিতান গুলো ও।

এতে উদ্বেগজনক হারে সংক্রমণ বাড়তে থাকা এই জেলার করোনা সংক্রমণ ঝুঁকি আরো কয়েকগুণ বেড়ে যাবে বলে মনে করছে জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা।

তবে জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার বলছেন করোনা সংক্রমণ ঠেকাতে সার্বক্ষণিক তৎপর রয়েছেন তারা এছাড়াও মাক্স পড়া সহ মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে মাঠে রয়েছে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট সহ আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সদস্যরা। স্বাস্থ্যবিধি না মানলে মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন শাস্তির পাশাপাশি আদায় করা হচ্ছে জরিমানাও।

সর্বশেষ নিউজ