২০, মে, ২০২২, শুক্রবার

মোবাইলে ‘মেয়াদহীন’ ইন্টারনেট ডাটা প্যাকেজ চালু, তবে…

‘মেয়াদহীন’ মোবাইলের ইন্টারনেট ডাটা প্যাকেজ চালু করেছে দেশের চারটি মোবাইল অপারেটর। মোট আটটি প্যাকেজে এই ইন্টারনেট ডাটা ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছে।

সাধারণ গ্রাহকদের জন্য আটটি প্যাকেজ বৃহস্পতিবার থেকে উন্মুক্ত করে দেওয়া দিয়েছে গ্রামীণফোন, রবি, বাংলালিংক এবং রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক।

তবে ‘মেয়াদহীন’ বলা হলেও মূলত এসব প্যাকেজ ব্যবহার করা যাবে এক বছরের জন্য।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে এসব প্যাকেজের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মেয়াদহীন নামে যে প্যাকেজগুলো রয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে- গ্রামীণফোন ১ হাজার ৯৯ টাকায় দিচ্ছে ১৫ জিবি এবং ৫ জিবি ৪৯৯ টাকায়। রবি ১০ জিবি দিচ্ছে ৩৯৯ টাকায়, বাংলালিংক দিচ্ছে ৫ জিবি ৩০৬ টাকায়। আর টেলিটক দিচ্ছে ২৬ জিবি ৩০৯ টাকা এবং ৬ জিবি ১২৭ টাকায়।

এ ছাড়া গ্রামীণফোনের রয়েছে আরও দুটি মাসিক নিরবচ্ছিন্ন ইন্টারনেট প্যাকেজ। তবে শর্ত হলো- এই দুইটি নিরবচ্ছিন্ন প্যাকেজের মধ্যে ৩৯৯ টাকায় দৈনিক ১ জিবি ডাটা ব্যবহার এবং ৬৪৯ টাকায় দৈনিক ২ জিবি ডাটা ব্যবহার করতে হবে।

এ ছাড়া কারিগরিভাবে প্রস্তুত না থাকায় অন্য অপারেটরগুলো এই মাসিক নিরবচ্ছিন্ন প্যাকেজ চালু করতে পারছে না বলে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘অনেকেই হয়ত বলবেন- মেয়াদহীনতার কথা বলে আবার মেয়াদ জুড়ে দিয়েছেন। এটা আসলে টেকনিক্যাল বিষয়। টেকনিক্যালি এটা অন্তহীন মেয়াদ দেওয়া সম্ভব না। তাই সফটওয়্যারের কারণেই এটার মেয়াদ এক বছর পর্যন্ত হয়েছে। যারা নিয়মিত ইন্টারনেট ব্যবহার করেন, তারা জানেন এত অল্প টাকায় এত দিন ডাটা ব্যবহার করাটা কতটা লাভজনক।’

সর্বশেষ নিউজ