২০, মে, ২০২২, শুক্রবার

মোবাইল ইন্টারনেট ডাটার বিষয়ে সুখবর

মোবাইল ইন্টারনেট ডাটার প্যাকেজের বিষয়ে নতুন নির্দেশনা আগামী ১৫ মার্চ থেকে কার্যকর হতে যাচ্ছে। নতুন প্যাকেজে ডাটার অফারের সংখ্যা কমিয়ে পুরোনো উদ্বৃত্ত ডাটা নতুন প্যাকেজে যুক্ত করার নির্দেশনা জারি করা হয়েছে।

সোমবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) উপ-পরিচালক মো. জাকির হোসেন খান জানান, নতুন নির্দেশনা ১ মার্চ থেকে বাস্তবায়ন করার কথা ছিল। এর পরিবর্তে আগামী ১৫ মার্চ থেকে এটি কার্যকর হবে।

বিটিআরসি থেকে জানানো হয়, ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট বিভিন্ন প্যাকেজ সম্পর্কে জারিকৃত নতুন নির্দেশনা অনুযায়ী- দেশের সব মোবাইল অপারেটরকে নির্দেশিকার সঙ্গে সামঞ্জস্য রেখে প্যাকেজ, সিস্টেম ডিজাইন ও প্রয়োজনীয় প্রস্তুতি এবং ডাটা প্যাকেজগুলোর অনুমোদন বিটিআরসি থেকে নিতে হবে। এরপর পূর্বঘোষিত ১ মার্চের পরিবর্তে আগামী ১৫ মার্চ দিবাগত রাত ১২টা থেকেই জারিকৃত নির্দেশিকার সব নির্দেশনা অনুযায়ী ডাটা এবং ডাটা সংশ্লিষ্ট সব প্যাকেজ পরিচালনা করা হবে।

বিটিআরসির নির্দেশিকা অনুযায়ী, একটি মোবাইল অপারেটর তিনটি বিভাগে ৯৫টি প্যাকেজ অফার করতে পারবে। তিনটি প্যাকেজ হলো- নিয়মিত প্যাকেজ, গ্রাহক কেন্দ্রিক প্যাকেজ, উন্নয়ন ও গবেষণা প্যাকেজ।

সর্বশেষ নিউজ