১, ডিসেম্বর, ২০২১, বুধবার

রাজধানীসহ সারাদেশে বিজিবি মোতায়েন

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীবিরোধী বিক্ষোভে অস্থিতিশীল পরিস্থিতির জেরে রাজধানীসহ সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মোতায়েন করা হয়েছে। তারা আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অন্যান্য বাহিনীর সঙ্গে কাজ করবে।

শুক্রবার (২৬ মার্চ) রাতে ঢাকাসহ বিভিন্ন জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা বিজিবির মুখপাত্র পরিচালক (অপারেশন) লে. কর্নেল ফয়জুর রহমান।

তিনি বলেন, দেশে এখন ভিভিআইপিরা অবস্থান করছেন। অনেক ইসলামি দল আজ মোদিবিরোধী আন্দোলন করেছে। এসব বিষয় নিয়ে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারাদেশে রাত থেকেই বিজিবি মোতায়েন করা হয়েছে।

সারাদেশে বিজিবি মোতায়েন করা হলেও কত প্লাটুন মোতায়েন করা হয়েছে নিশ্চিত করে বলতে পারছেন না এই কর্মকর্তা।

এদিকে ভারতের প্রধানমন্ত্রীর আগমনের প্রতিবাদে হেফাজতে ইসলামের বিক্ষোভে হামলায় নেতাকর্মীদের আহত ও নিহত হওয়ার প্রতিবাদে শনিবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচি ও রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরকে কেন্দ্র করে দুপুরে রণক্ষেত্রে পরিণত হয় বায়তুল মোকাররম এলাকা। এসময় ইসলামি দলগুলো বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এদিন চট্টগ্রামের হাটহাজাতে এক সংঘর্ষে তিন মাদ্রাসাছাত্রসহ চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন জেলায় ব্যাপক সংঘর্ষ, ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সর্বশেষ নিউজ