২৫, ফেব্রুয়ারি, ২০২১, বৃহস্পতিবার

রুহিয়ায় ইয়ুথ ব্লাড ফাউন্ডেশন ঠাকুরগাঁও এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

ফারুক হোসেন ঠাকুরগাঁও প্রতিনিধিঃ
দলবল নির্বিশেষে এসো করি রক্তদান

ঠাকুরগাঁয়ে রুহিয়ায় ইয়ুথ ব্লাড ফাউন্ডেশন ঠাকুরগাঁও এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উদ্ভুদ্বকরণ কমর্সূচি উদ্বোধন করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় (১১-০২-২০২১) এই কমর্সূচি উদ্বোধন করেন জননেতা ১নং রুহিয়া ইউনিয়নের চেয়ারম্যান মনিরুল হক বাবু।

তিনি বলেন- অনেকেই জানেন না ভোটার তালিকায় রক্তের গ্রুপ উল্লেখ থাকার কথা কিন্তু অনেকেই নিজের রক্তের গ্রুপ জানেন না। চেয়ারম্যান মনিরুল হক বাবু বলেল রক্ত দানের মাধ্যমে অনেক অনাকাঙ্ক্ষিত মৃত্যু প্রতিরোধ করা বা জীবন বাঁচানো গেলেও রক্ত গ্রুপের জন্য বাঁচানো যাচ্ছে না। গ্রামের মানুষ এ ব্যাপারে সবচেয়ে বেশী অসচেতন।

ইয়ুথ ফাউন্ডেশন ব্লাড স্বেচ্ছাসেবীক সাজ্জাদ হোসেন বলেন আমরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করে দিচ্ছি। আমাদের সাথে আছে একঝাঁক তরুন তরুনী। এদের মধ্য সহযোগিতা করছেন ফরিদুল, লিখন,রুবেল সবুজ কায়ছার রনি নবদ্বীপ আফ্রিদি শাম্মী তোহা মিতু রুমা রুনা।

তারা বলেন ঠাকুরগাঁয়ে বিভিন্ন স্থানে রক্তের গ্রুপ নির্ণয় করে একটা ডাটাবেস তৈরী করে মূমুর্ষ রোগীদের বিনামূল্যে রক্ত দান করাই ঠাকুরগাঁয়ে ইয়ুথ ব্লাড ফাউন্ডেশন কাজ।

দেখা গেছে নিজেদের রক্তের গ্রুপ জানতে সকাল থেকে ক্যাম্পে ভীর করছে সাধারণ মানুষ।

লাইনে দাড়ানো ১নং রুহিয়া ডিজিটাল সেন্টারে উদ্যোক্তা ফাররু হোসেন বলেন তার রক্তের গ্রুপ কি তা তিনি কোনদিনই জানতেন না। আজ এখানে এসে পরীক্ষার মাধ্যমে রক্তের গ্রুপ জানতে পেরে বেশ ভাল লাগছে।

আরেকজন বীর মুক্তিযোদ্ধা ওমর আলী অনুভূতি জানালেন বৃদ্ধ বয়সে আজ আমি রক্তের গ্রুপ জানতে পারলাম এতে আমি খুব খুশি।

অনুষ্ঠানটি আয়োজন করেন ১নং রুহিয়া ইউনিয়ন পরিষদ। শেষ খবর পাওয়া পর্যন্ত ৬২০ জনের রক্তের গ্রুপ নির্ণয় করেন।

সর্বশেষ নিউজ