৭, ডিসেম্বর, ২০২১, মঙ্গলবার

রোজা রেখে করোনার টিকা গ্রহণ করা যাবে: ইসলামিক ফাউন্ডেশন

গত রবিবার (১৪ মার্চ ২০২১) ইসলামিক ফাউন্ডেশন-এর সভা কক্ষে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো: মুশফিকুর রহমান এর সভাপতিত্বে দেশের বরেণ্য উলামায়ে কেরাম এবং ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে রোজা রেখে করোনাভাইরাসের টিকা নিলে রোজা ভাঙবে না কিংবা ধর্মীয় দৃষ্টিকোণ থেকে কোনো অসুবিধা নেই বলে আলেম সমাজ সর্বসম্মতভাবে একমত পোষণ করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সম্মানিত সচিব মো: নূরুল ইসলাম পিএইচডি প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। সভায় পবিত্র রমযান মাসে কোভিড-১৯ এর চলমান টিকা কার্যক্রম বিষয়ে আলোচনা করা হয় এবং দেশের জনগণের স্বাস্থ্য নিরাপত্তা ও জীবন রক্ষার স্বার্থে করোনার টিকা গ্রহণের প্রতি গুরুত্ব আরোপ করা হয়।

আলোচনায় উপস্থিত আলেম সমাজ সর্বসম্মতভাবে একমত পোষণ করেন যে, যেহেতু করোনা ভাইরাসের টিকা মাংসপেশিতে গ্রহণ করা হয় এবং তা সরাসরি খাদ্যনালী ও পাকস্থলিতে প্রবেশ করেনা, সেহেতু রমযান মাসে রোজাদার ব্যক্তি দিনের বেলায় শরীরে করোনা ভাইরাসের টিকা গ্রহণ করলে রোযা ভঙ্গ হবেনা। উল্লেখ্য যে, এ মর্মে মুসলিম বিশ্বের শীর্ষস্থানীয় আলেমগণও একইরূপ মত পোষণ করেছেন। কাজেই রোজা রেখে করোনা ভাইরাসের টিকা গ্রহণ করা যাবে।

সর্বশেষ নিউজ