১৪, জুন, ২০২১, সোমবার

রোবট যখন ডেলিভারি ম্যান!

এবার বাড়ি বাড়ি গিয়ে পণ্য ডেলিভারি করবে রোবট। করোনাকালে হোম ডেলিভারির বাড়তি চাহিদার কথা বিবেচনা করে রোবটের মাধ্যমে হোম ডেলিভারি চালুর এই অভিনব পদক্ষেপ নিয়েছে সিঙ্গাপুরের ওটসাও নামের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান। সূত্র রয়টার্স।

খবরে বলা হয়, ডেলিভারি কাজের জন্য প্রযুক্তি প্রতিষ্ঠানটি ক্যামেলো নামের দুটি রোবট বাজারে এনেছে। বিশেষ প্রযুক্তির মাধ্যমে রোবটে আতিবেগুনী রশ্মি যুক্ত করা হয়েছে। এই অতিবেগুনী রশ্মি করোনা জীবানু থেকে সুরক্ষা দিবে। এছাড়াও এক ট্রিপে একটি রোবট ২০ কেজি পণ্য বহন করতে সক্ষম বলে জানিয়েছে ওটসাও।

কোম্পানির পক্ষ থেজে আরও জানানো হয়, রোবটের মাধ্যমে সেবা পেতে হলে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। নির্দিষ্ট দোকান থেকে পণ্য কেনার পর ক্যামেলো বাড়িতে গিয়ে পৌঁছে দিয়ে আসবে অর্ডারকৃত পণ্য। বছরে ৭০০ বাড়িতে পণ্য ডেলভারিতে সক্ষম এই রোবট এমনটাই দাবি কোম্পানির।

কোম্পানির প্রধান নির্বাহী মিং টিং লিং জানান, করোনা মহামারির এই সময়ে লকডাউনের কঠোর বিধিনিষেধ ও সামাজিক দূরত্ব মেনে চলতে হচ্ছে সবাইকে। জনসমাগম এড়াতে মানুষ আরও বেশি করে হোম ডেলিভারির দিকে ঝুঁকছে। আর এই ডেলিভারি সেবায় মানুষের পাশাপাশি রোবটও কার্যকর ভূমিকা পালন করতে সক্ষম বলে আশাবাদী এই কর্মকর্তা।

সর্বশেষ নিউজ