২৮, অক্টোবর, ২০২১, বৃহস্পতিবার

লকডাউন: হোটেল-রেস্তোঁরায় বসে খাওয়া যাবে না

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলায় সারাদেশে এক সপ্তাহের লকডাউন ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। আজ রোববার এ প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় কেবল খাদ্য বিক্রয় ও সরবরাহ করা যাবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার খাওয়া যাবে না।

এ ছাড়া শপিং মলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে। তবে দোকানগুলো পাইকারি ও খুচরা পণ্য অনলাইনের মাধ্যমে ক্রয়-বিক্রয় করতে পারবে। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং অন্য কোনো শহরে যেতে পারবে না বলেও জানানো হয়।

এদিকে প্রজ্ঞাপন জারির আগে জাতীয় সংসদে করোনা পরিস্থিতি মোকাবিলায় কঠোরভাবে লকডাউন মানার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদে অধিবেশনে এ কথা বলেন তিনি।

উল্লেখ্য, মহামারি আকার ধারণ করা করোনায় দেশে হু-হু করে বাড়ছে মৃত্যু ও শনাক্ত। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ২১৩ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৬৮৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৩০ হাজার ২৭৭ জনে।

সর্বশেষ নিউজ