২৭, অক্টোবর, ২০২১, বুধবার

লঞ্চের ডেক ও বসে যাওয়া শ্রেণির যাত্রীদের ভাড়া ৬০% বৃদ্ধি

যাত্রীবাহী লঞ্চের শুধুমাত্র ডেক শ্রেণি ও বসে যাওয়া শ্রেণির যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করা হয়েছে।সরকারি প্রজ্ঞাপন অনুযায়ি গণপরিবহনে ৫০% যাত্রী পরিবহন করার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে অভ্যন্তরীণ যাত্রীবাহী লঞ্চের ডেক শ্রেণি ও বসে যাওয়া শ্রেণির বিদ্যমান ভাড়ার ৬০% বৃদ্ধি করা হয়েছে। করোনাভাইরাস সংক্রমণকালীন অর্থাৎ সরকারি প্রজ্ঞাপনে বর্ণিত সময়ের জন্য যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করা হয়েছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান।এ সময় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এবং বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক উপস্থিত ছিলেন।এর আগে নৌপরিবহন মন্ত্রণালয় যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ সংক্রান্ত বিআইডব্লিউটিএ’র প্রস্তাব আজ অনুমোদন করেছে।

অভ্যন্তরীণ যাত্রীবাহী লঞ্চের বিদ্যমান ভাড়া ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ১.৭০/- টাকা; ১০০ কিলোমিটারের অধিক দূরত্ব অর্থাৎ ১০০ কিলোমিটার পরবর্তি প্রতি কিলোমিটারের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ১.৪০/- টাকা এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ১৮/- টাকা।

করোনা ভাইরাস সংক্রমণকালীন অর্থাৎ সরকারি প্রজ্ঞাপনে বর্ণিত সময়ের জন্য যাত্রী ভাড়া পুনঃনির্ধারণ করার ফলে দাঁড়িয়েছে ১০০ কিলোমিটার দূরত্বের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ২.৭২/- টাকা; ১০০ কিলোমিটারের অধিক দূরত্ব অর্থাৎ ১০০ কিলোমিটার পরবর্তি প্রতি কিলোমিটারের জন্য জনপ্রতি যাত্রী ভাড়া প্রতি কিলোমিটার ২.২৪/- টাকা এবং জনপ্রতি সর্বনিম্ন ভাড়া ২৮.৮০/- টাকা।

সর্বশেষ নিউজ