১৪, জুন, ২০২১, সোমবার

শরীয়তপুরে একশান মুডে অস্ত্র হাতে সেচ্ছাসেবকলীগ নেতার ছবি ভাইরাল

সজীব সরকার: শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক সোহেল খান এর হাতে একশান মুডে অস্ত্র নিয়ে তোলা ছবি সামাজিক যোগা-যোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। কিছুদিন আগে সোহেল খান নামের থাকা ফেসবুক প্রোফাইল থেকে এই ছবিটি আপলোড দেয়া হয়েছে বলে অভিযো পাওয়া গেছে।

অস্ত্রটি হাতে ছবি ভাইরাল হওয়া নেতা হলেন, জাজিরা উপজেলার জয়নগর ইউনিয়নের পূর্ব খান কান্দি গ্রামের মোকছেদ খার ভাতিজা,মৃত্যু সাত্তার খার ছেলে সোহেল খান। ইতোমধ্যেই ভাইরাল হওয়া পরেও তিনি সেচ্ছাসেবক-লীগের সাধারন সম্পাদক পদে বহাল তবিয়াতে রয়েছেন।

এ ঘটনায় জাজিরা উপজেলা আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি মহব্বত খান ও সাধারণ সম্পাদক এমদাত মাদবর ও জাজিরা উপজেলা ছাত্রলীগের সভাপতি রুবেল বেপারী বলেন,পুলিশ যদি এই সোহেলকে এখনি নিয়ন্ত্রণে নিয়ে-আসা-না হয়,তবে শরীয়তপুর জেলার নড়িয়া হেনা ও জাজিরা চাদনির মতো চাঞ্চল্যকর তরুণী হত্যার মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটবে।

সরেজমিন গিয়ে জানা জায় চলতি মাসের ০২ তারিখে জয়নগর বাঘাকান্দি গ্রামের নিরীহ ছত্তর বাঘার ছেলে হিরু বাঘাকে বেধম মার ধর করেন। এছারাও সোহেলের বিরুদ্ধে মেয়েদের উত্যক্ত, জমি দখল করাসহ বিভিন্ন অনৈতিক কর্মকা- জড়িত থাকার অভিযোগ রয়েছে।

ঘটনার বেশ কিছু দিন ধরে ইউনিয়নটির সাধারন মানুষ,উত্তি বয়সের ছেলে ও নানা মহলে তীব্র ক্ষোভ ও প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এ বিষয়ে স্থানীয়রা বলছেন, শুরতেই এসব কর্মকান্ড বন্ধ করা না হলে বা তাকে আইনের আওতায় না আনা হলে,জয়নগর ইউনিয়নটিতে বরগুনার রিফাত ও হৃদয়ের মতো নানা অপরাধের ঘটনা ঘটতে পারে।

নাম প্রকাশ না করার শর্তে থানা সেচ্ছাসেবক লীগ নেতারা জানান, আপলোড দেয়া ছবিটির কারনে এলাকার নিরহ মানুষদের মাঝে আতকং সৃষ্টি হয়েছে। বিভিন্ন সময় সোহেল খান বিতর্কিত কর্মকান্ডে বিব্রতকর অবস্থায় রয়েছে,সেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা। এছারাও সোহেল সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ব্যবহত ফেইসবুক আইডী ও ফেক আইডি দিয়ে মানুষকে কুরুচিপুর্ন বাজে কমেন্স করে থাকেন। জানা যায় সোহেল- শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজ্জাম্লে হক নিকট তম লোক।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আজাহারুল ইসলাম জানান, আমামি ওই একশান মুডে ছবিটা দেখেছি। তদন্ত সাপেক্ষে তাহার বিরুদ্ধে পরবর্তীতে ব্যবস্থা গ্রহন করা হবে।

সর্বশেষ নিউজ